২৭ মে, ২০১৭ ১৯:৪৪

বালোচিস্তানে ইরানের মর্টার সেল হামলা, নিহত ১

অনলাইন ডেস্ক

বালোচিস্তানে ইরানের মর্টার সেল হামলা, নিহত ১

প্রতীকী ছবি

ফের উত্তপ্ত পাকিস্তান-ইরান সীমান্ত অঞ্চল। পাকিস্তানি সংবাদ মাধ্যমের দাবি, ইরানি বর্ডার গার্ডের ছোঁড়া মর্টার সেল আছড়ে পড়েছে বালোচিস্তানের মাটিতে। এই হামলায় নিহত হয়েছে এক ব্যক্তির। বিনা প্ররোচনায় এই হামলা চালিয়েছে ইরান।

জানা গেছে, সীমান্তের এপারে পাকিস্তানের বালোচিস্তান অন্যপারে ইরানের সিস্তান-বালুচিস্তান। সম্প্রতি এই এলাকার আন্তর্জাতিক সীমান্তরেখায় বারে বারে সংঘর্ষে জড়িয়েছে এই দুই দেশের সীমান্ত রক্ষীরা। এই ঘটনার পর সীমান্তরেখা বরাবর কড়া সতর্কতা জারি করা হয়েছে। এই নিয়ে গত সপ্তাহে ইরানি বর্ডার গার্ড অন্তত পাঁচবার মর্টার সেল ছুঁড়েছে পাকিস্তানের দিকে। 

পাকিস্তানি সেনাদের দাবি, শনিবার ইরান থেকে উড়ে আসা মর্টার সেল আছড়ে পড়ে বালোচিস্তানের পঞ্জগুর জেলায়৷ কিছুপরে সেখান থেকে মৃত্যু সংবাদ আসে৷ ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছে পাকিস্তানি সেনার ফ্রন্টিয়ার কর্পস৷ 

গত এপ্রিলের ২৬ তারিখে পাকিস্তানি রেঞ্জার্সের গুলিতে ১০ ইরানিয়ান বর্ডার গার্ডের মৃত্যু হয়। এর পর থেকে ইসলামাবাদ-তেহরানে মধ্যে তিক্ততা দেখা দিয়েছে। পাকিস্তানি রাষ্ট্রদূতকে ডেকে কড়া ধমক দিয়েছে ইরান সরকার। জানানো হয়েছে, বাড়াবাড়ি বন্ধ না করলে চরম শিক্ষা দেওয়া হবে৷ এরপর থেকে বারে বারে বালোচিস্তান সীমান্তে হামলা করছে ইরানি রক্ষীরা।


বিডি-প্রতিদিন/ ২৭ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১১

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর