২৭ মে, ২০১৭ ২৩:০৩

রোজা উপলক্ষে মুসলমানদের শুভেচ্ছা জাস্টিন ট্রুডোর

অনলাইন ডেস্ক

রোজা উপলক্ষে মুসলমানদের শুভেচ্ছা জাস্টিন ট্রুডোর

ফাইল ছবি

রোজা উপলক্ষে বিশ্বের সকল মুসলমানকে শুভেচ্ছা জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। আজ শনিবার এক বিবৃতিতে এ শুভেচ্ছা জানান তিনি। 

বিবৃতিতে ট্রুডো বলেন, 'আজকের দিনের সূর্যাস্ত শেষে কানাডাসহ মুসলিম বিশ্বের মানুষজন পবিত্র রমজান মাস পালন শুরু করবে। আমাদের পরিবারের পক্ষ থেকে সোফি ও আমি কানাডাসহ বিশ্ব মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানাই। রমাজন মুবারক।'
 
তিনি বলেন, ‘রমজান মুসলিম সম্প্রদায়ের জন্য একটি পবিত্র মাস। এসময় তারা মুহাম্মদ (সা.) এর উপর পবিত্র ধর্মগ্রন্থ আল কুরআন নাযিল হওয়াকেও স্মরণ করে থাকেন। এক মাসের রোজা, প্রার্থনা মানুষের অধ্যাত্নিক উন্নতি ও তা প্রতিফলনে সহায়তা করে। এছাড়া রমজান এমন একটি মাস যে মাসে মুসলিম সম্প্রদায়ের মানুষ জন প্রার্থনার জন্য পরিবার, বন্ধু-বান্ধব, আত্নীয় স্বজনদের সঙ্গে একত্রিত হয়, সেহরী ও ইফতার ভাগ করে নেয়। 
 
ট্রুডে আরও বলেন, এই বছর কানাডা তার কনফেডারেশনের ১৫০তম বার্ষিকী উদযাপন করছে। আমাদের ভিন্ন ভিন্ন সংস্কৃতি, ঐতিহ্য ও বিশ্বাস কানাডাকে জীবনধারনের জন্য আকর্ষনীয় করে তুলেছে। কানাডার মুসলিম অধিবাসীরাও কানাডাকে শক্তিশালী, কনাডাকে শক্তিশালী, বৈচিত্রপূর্ণ, দেশ হিসেবে গড়ে তুলতে মুসলিম কানাডিয়ানরাও যথেষ্ঠ অবদান রেখেছে।

বিডি প্রতিদিন/২৭ মে ২০১৭/এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর