২৮ মে, ২০১৭ ১৩:৫৬

মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ, সাবান দিয়ে গোসল করার নির্দেশ!

অনলাইন ডেস্ক

মুখ্যমন্ত্রীর সাথে সাক্ষাৎ, সাবান দিয়ে গোসল করার নির্দেশ!

ফাইল ছবি

মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে হলে আগে ভালো করে গোসল করে নিতে হবে। শুধু গোসলে কাজ হবে না, সাথে সুগন্ধীও ব্যবহার করতে হবে। ভারতের উত্তরপ্রদেশের কুশীনগরের বাসিন্দাদের সাবান, শ্যাম্পু বিলি করে এমনই নির্দেশ দিল জেলা প্রশাসন। এমনকী, কুশীনগরের বাসিন্দাদের শরীর থেকে যাতে সুগন্ধ ছড়ায়, তার জন্য তাদের সুগন্ধীও দেয়া হয়। এদিকে প্রশাসনের এমন আচরণে ক্ষুব্ধ গ্রামবাসীরা।

উত্তরপ্রদেশে বৃহস্পতিবার শুরু হয়েছে এনসেফেলাইটিসের টিকাকরণ কর্মসূচি। ৩৮টি জেলায় ৮৮ লক্ষ শিশুকে টিকা দেয়া লক্ষ্য রাজ্য সরকারের। এর জন্য কেন্দ্রীয় সরকার এক কোটি টিকা দিয়েছে। কুশীনগরের মৈনপুর কোট গ্রাম থেকে এনসেফেলাইটিসের টিকাকরণ কর্মসূচির সূচনা করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

মুসাহর সম্প্রদায়ের মানুষকে এই টিকাকরণ অনুষ্ঠানে হাজির হওয়ার নির্দেশ দিয়েছিল জেলা প্রশাসন। তবে এই অনুষ্ঠানের আগে গ্রামবাসীদের গোসল করে পরিষ্কার-পরিচ্ছন্ন হওয়ার নির্দেশ দেয়া হয়। শুধু তাই নয়, মুখ্যমন্ত্রী ওই গ্রামে যাওয়ার আগে রাতারাতি সেখানকার রাস্তা-ঘাট পরিষ্কার করা হয়, শৌচাগারও তৈরি করা হয়। আদিত্যনাথ সেখানে যাওয়ার পর পাঁচটি শিশুকে টিকা দেয়া হয়।

এর আগে আদিত্যনাথ যুদ্ধে নিহত একজনের বাড়িতে যাওয়ার আগে সেখানে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র, সোফা, কার্পেট, জানলার পর্দা লাগিয়ে দেয় জেলা প্রশাসন। মুখ্যমন্ত্রী ফিরে যাওয়ার পরেই সেসব খুলে নিয়ে যাওয়া হয়। 

সূত্র : এবিপি আনন্দ


বিডি প্রতিদিন/২৮ মে ২০১৭/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর