২৮ মে, ২০১৭ ১৮:০৮

ফের পাক সেনার গুলিতে ভারতীয় নাগরিক নিহত

অনলাইন ডেস্ক

ফের পাক সেনার গুলিতে ভারতীয় নাগরিক নিহত

ফাইল ছবি

ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করে গুলি চালাল পাকিস্তান সেনাবাহিনী।আর এই ঘটনায় এক ভারতীয় নাগরিকের মৃত্যু হয়েছে এছাড়া আহত হয়েছেন আরও একজন। রবিবার সকালে জম্মু কাশ্মীরের পুঞ্চ এলাকায় এ ঘটনা ঘটে। এরা দু’জনেই ভারতীয় সেনার সঙ্গে কুলির কাজ করছিলেন।

ভারতীয় সেনাবাহিনী এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। কাপুরুষের মত কাজ বলে উল্লেখ করা হয়েছে। সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে, সাধারণ মানুষকে লক্ষ্য করে গুলি চালায় পাকিস্তানি সেনা। 

এদিন সকালেই কৃষ্ণা গাটি সেক্টরে নাংগি টাকরি এলাকায় এক জঙ্গিকে খতম করে ভারতীয় সেনা। রাত আড়াইটা নাগাদ এক এনকাউন্টারে ওই জঙ্গিকে মারা হয়। শনিবার গভীর রাতে সীমান্ত পেরিয়ে ভারতে ঢোকার চেষ্টা করে এক পাক অনুপ্রবেশকারী। বিষয়টি নজরে আসতেই গুলি করে হত্যা করা হয় ওই জঙ্গিকে। যদিও মৃত অনুপ্রবেশকারীর কাছ থেকে কোনও অস্ত্র উদ্ধার হয়নি। সমগ্র এলাকা জুড়ে শুরু হয়েছে তল্লাশি। হিজবুল জঙ্গি সাবজার আহমেদের মৃত্যুর পরে এই ঘটনায় সতর্ক নিরাপত্তারক্ষীরা।

এদিকে, বুরহান সঙ্গী তথা হিজবুল কমান্ডর সাবজার আহমেদের মৃত্যু ঘিরে বনধের পথে নামতে চলেছে কাশ্মীর উপত্যকার বিচ্ছিন্নতানাদীরা। জানা গেছে, রবিবার থেকে দু’দিনের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে তারা। 

গত বছর ৮ জুলাই ভারতীয় সেনার হাতে খতম হয় বুরহান ওয়ানি। তারপর হিজবুল জঙ্গি সংগঠনের কমান্ডার হয় সাবজার ভাট। সীমান্তে ত্রালে দুদিন ধরে চলা এনকাউন্টারে শনিবার খতম হয় সাবজারও। সারবাজ ছাড়াও আরও আট জঙ্গিকে সেনা নিকেশ করেছে বলে সূত্রের খবর। 

জানা গেছে, মারা যাওয়ার আগে পরিবারের কাছে ফোন করে ক্ষমা চায় সারবাজ। সারবাজ ফোনে বলে, “ আমি ভুল হলে আমায় ক্ষমা করো। আমাদের ঘিরে ফেলা হয়েছে।”

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর
বিডি প্রতিদিন/ ২৮ মে, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর