২৯ মে, ২০১৭ ০৩:৫১

আমেরিকার অভ্যন্তরেও বিমানে ল্যাপটপ বহনে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

আমেরিকার অভ্যন্তরেও বিমানে ল্যাপটপ বহনে নিষেধাজ্ঞা

আমেরিকায় বিমানে আর ল্যাপটপ নিয়ে ওঠা যাবেনা- এমনই নিদের্শ জারি করা হল। দেশটির ভিতরে কিংবা বাইরে সবক্ষেত্রেই জারি হয়েছে এই নিষেধাজ্ঞা। আমেরিকার অভ্যন্তরে আমেরিকাবাসীর নিরাপত্তার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এই প্রসঙ্গে হোম ল্যান্ড সিকিউরিটির সেক্রেটারি জন কেলি বলেন, আমেরিকায় নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করার জন্যই এই উদ্যোগ নেওয়া হয়েছে৷ অন্যান্য মালপত্র গুলিকেও ভালোভাবে পরীক্ষা নিরীক্ষা করা হচ্ছে। এর আগে মার্চ মাসে কয়েকটি মুসলিম দেশের উপর নতুন নিষেধাজ্ঞা জারি করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ১০টি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমেরিকার দিকে যাওয়ার ননস্টপ বিমানের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা ইতিমধ্যেই প্রযোজ্য রয়েছে৷ মিশর, জর্ড, কুয়েত, মরক্কো, কাতার,  সৌদি আরব, তুরস্ক ও আরব আমিরশাহীর বিমানগুলির যাত্রীদের জন্য এই নির্দেশিকা জারি হয়েছিল।

কেলি বলেন, আমেরিকার এয়ারলাইনের নিরাপত্তা আরও কঠোর করার জন্যই এই বৃহত্তর প্রচেষ্টা নেওয়া হয়েছে৷ তবে, এই বিষয়টি এখনও চূড়ান্ত করা হয়নি৷  গোয়েন্দা বিভাগ এই বিষয়টির তদন্ত করছে। প্রয়োজনে নিরাপত্তা বাড়ানোর জন্য আরও জোরালো পদক্ষেপ নেওয়া হবে বলে জানিয়েছেন কেলি। সূত্র: কলকাতা টুয়েন্টিফোর।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর