২৯ মে, ২০১৭ ১৪:৪৯

মোদিকে নিয়ে বিদেশিদের চমকপ্রদ মন্তব্য! (ভিডিও)

অনলাইন ডেস্ক

মোদিকে নিয়ে বিদেশিদের চমকপ্রদ মন্তব্য! (ভিডিও)

সংগৃহীত ছবি

ভারতের প্রধানমন্ত্রী হিসাবে সবেমাত্র তিন বছর পূর্ণ করেছেন নরেন্দ্র মোদি। জনপ্রিয়তার দিক থেকে ভারতীয় রাজনীতিকদের মধ্যে তালিকার একেবারে প্রথম দিকেই রয়েছেন তার নাম। কিন্তু ভারতের প্রধানমন্ত্রী দেশের বাইরে কতটা জনপ্রিয়? তার নামের সঙ্গে কতটা পরিচিত মানুষ? এসব প্রশ্নের উত্তর খুজে বের করতে তেমনই এক খোঁজ শুরু হয়েছিল ইউটিউবে। সোশ্যাল মিডিয়ায় সদ্য পোস্ট হওয়া সেই ভিডিও এই কয়েক দিনের মধ্যেই রীতিমতো ভাইরাল।

নরেন্দ্র মোদিকে চেনেন কিনা এমনই একটি প্রশ্ন নিয়ে স্পেনের ইবিজায় পৌঁছে যান এক ইউটিউবার। তার এক হাতে মাইক্রোফোন আর অন্য হাতে নরেন্দ্র মোদির একটা ছবি। ইবিজার স্থানীয় বাসিন্দা থেকে ঘুরতে আসা বিদেশি পর্যটক, সকলকেই একই প্রশ্ন করা হল। বেরিয়ে এল মজার মজার কিছু উত্তর। 

কেউ তাকে ‘যোগ গুরু’ বলেছেন। আবার কেউ কেউ বলেছেন তিনি একজন ‘পাওয়ারফুল ম্যান’। তবে বেশির ভাগই তাকে ভারতের এক জন রাজনৈতিক ব্যক্তিত্ব হিসেবে চিনতে পেরেছেন। কেউ আবার তাকে ‘মহাত্মা গাঁধী’ও বলেছেন। কেউ বলেছেন, তিনি এতটাই পাওয়ারফুল লিডার যে, আমেরিকা থেকে ডোনাল্ড ট্রাম্পকে ‘পাঞ্চ’ মেরে বেরও করে দিতে পারেন। 

আবার কেউ জানালেন, মোদির মতো যোগ বিশেষজ্ঞ প্রধানমন্ত্রী সমস্ত দেশের থাকা উচিত। কেউ আবার রাস্তার মধ্যেই মোদীর শেখানো যোগ অভ্যাস করেও দেখিয়েছেন। তিন দিন আগে গত ২৬ মে ইউটিউবে আপলোড করা হয় এই ভিডিওটি। মাত্র তিন দিনেই ২ লক্ষ ৩৩ হাজার ভিউয়ার দেখে ফেলেছেন সেটি। একের পর এক লাইক আর কমেন্ট ভরে উঠছে ইনবক্স।

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা।   


বিডি-প্রতিদিন/ ২৯ মে, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-২২

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর