২২ জুন, ২০১৭ ১৮:৩৯

'হিন্দু রোগী এলেই খুন করব' হুমকি ভারতীয় চিকিৎসকের

দীপক দেবনাথ, কলকাতা

'হিন্দু রোগী এলেই খুন করব' হুমকি ভারতীয় চিকিৎসকের

এক চিকিৎসকের কাজই হলো রোগীকে সুস্থ করে তোলা, তাকে বাঁচানো। কিন্তু সেই চিকিৎসকই এবার রোগীকে খুনের হুমকি দিলেন। ফেসবুকে হুমকি দিয়ে মুম্বাইয়ের এক নারী চিকিৎসক বললেন মানুষ যদি তার ধর্ম নিয়ে প্রশ্ন করে তবে হিন্দু রোগীদের খুন করা হবে। 

জেহাদের নামে ভিন্ন ধর্মাবলম্বীদের হত্যার হুমকি দেয়ার মতো ঘটনায় ইতিমধ্যে হইচই পড়ে গেছে ভারতের বাণিজ্য নগরীতে। 

ঘটনার দিন গত রবিবার। লন্ডনে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারত-পাকিস্তান ম্যাচ চলাকালে অনিকা গনি নামে মুম্বাইয়ের ওই চিকিৎসকের এক ফেসবুক বন্ধু কীর্তন কেভারিয়া পাকিস্তান ক্রিকেট দলের এক ব্যাটসম্যানকে জিহাদি বলে মন্তব্য করেন। যদিও ওই ব্যাটসম্যানের ধর্ম নিয়ে কোন প্রশ্ন তোলেননি কেভারিয়া। এরপর ফেসবুকেই ওই নারী চিকিৎসক তার ফেসবুক পুরুষ বন্ধুটিকে বলেন কেন আপনি পাকিস্তানে গিয়ে সামনে থেকে লড়াই করছেন না? কেন কাপুরুষের মতো ইসলাম এবং তাদের অনুসরণকারীদের গালি দিতে ফেসবুককে হাতিয়ার করছেন?

এক সময় ক্ষিপ্ত হয়ে ওই ভারতীয় মুসলিম নারী চিকিৎসক হুমকি দিয়ে বলেন তিনি (কীর্তন কেভারিয়া) যদি আবার ইসলাম নিয়ে ফেসবুকে কোনো মন্তব্য করেন তবে তিনি তার ডায়ালিসিস সেন্টারে আসা হিন্দু রোগীদের খুন করবেন। 

ওই নারী চিকিৎসকের ফেসবুক পোস্টটির বেশ কয়েকটি স্ক্রিনশট ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। ঘটনার পরই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। যদিও এরপরই ওই চিকিৎসক উল্টো কথা বলেন।

চিকিৎসকের দাবি তার ল্যাপটপ চুরি হয়েছে, এমনকী তিনি তার ফেসবুকের পাসওয়ার্ডও মনে করতে পারছেন না।

বিডি প্রতিদিন/২২ জুন ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর