২৪ জুন, ২০১৭ ০৮:৩০

মক্কার গ্র্যান্ড মসজিদে হামলার পরিকল্পনা নস্যাৎ, ১ হামলাকারী নিহত

অনলাইন ডেস্ক

মক্কার গ্র্যান্ড মসজিদে হামলার পরিকল্পনা নস্যাৎ, ১ হামলাকারী নিহত

ফাইল ছবি

সৌদি আরবের মক্কা নগরীর গ্র্যান্ড মসজিদে হামলার পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে দেশটির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এসময় নিহত হয়েছে এক হামলাকারী। আহত হয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচ সদস্যসহ ১১ জন। এ ঘটনায় এক নারীসহ পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে সৌদি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, শুক্রবার রাতে মক্কার গ্র্যান্ড মসজিদে হামলার প্রস্তুতি নিচ্ছিল এক আত্মঘাতী। এসময় মসজিদের প্রায় ২০০ মিটার দূরে একটি ভবন ঘিরে পুলিশের অভিযানের সময় একজন আত্মঘাতী বোমা হামলাকারী নিজেকে বোমায় উড়িয়ে দেয়। ওই এলাকা বর্তমানে ঘিরে রেখেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এদিকে সৌদির রাষ্ট্রীয় আল অ্যারাবিয়া টেলিভিশন থেকে জানানো হয়, মক্কায় দু'টি এবং জেদ্দায় একটি সন্ত্রাসী গ্রুপের সন্ধান পেয়েছে দেশটির আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সন্ত্রাসীদের প্রথম পরিকল্পনাটি বানচাল করা হয় মক্কায় আর দ্বিতীয়টি আজয়াত আল মাসাফিতে। সেখানেই একটি বাড়িতে ওই আত্মঘাতী লুকিয়ে ছিলেন বলে জানা গেছে।

তবে কিভাবে বা কারা এই হামলার পরিকল্পনা করছিল, সে সম্পর্কে এখনো বিস্তারিত কিছু জানায়নি সৌদি কর্মকর্তারা।

উল্লেখ্য, ২০১৬ সালের জুলাই মাসে মদিনায় ইসলামের নবীর মসজিদের কাছে একটি আত্মঘাতী বোমা হামলায় চারজন নিরাপত্তা কর্মী নিহত হয়েছিলেন।

সূত্র: আরব নিউজ

বিডি-প্রতিদিন/২৪ জুন, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর