২৪ জুন, ২০১৭ ১৮:১০

জুনেই ভারতকে স্বাধীনতার শুভেচ্ছা হোয়াইট হাউস প্রেস সচিবের!

অনলাইন ডেস্ক

জুনেই ভারতকে স্বাধীনতার শুভেচ্ছা হোয়াইট হাউস প্রেস সচিবের!

ফাইল ছবি

যথেষ্ট হোমওয়ার্ক না করে বিবৃতি দিয়ে বিপত্তি বাধালেন হোয়াইট হাউস প্রেস সচিব শন স্পাইসার। আগস্টের বদলে জুন মাসে ভারতকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানিয়ে বসলেন তিনি।

রবিবার ওয়াশিংটনে পা রাখছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে গুরুত্বপূর্ণ বিষয়ে বৈঠক করবেন। এ নিয়ে শনিবার হোয়াইট হাউসে সাংবাদিকদের বিবৃতি দিচ্ছিলেন স্পাইসার। তার কাছে দুই রাষ্ট্রনেতার মধ্যে আলোচনার সম্ভাব্য বিষয় জানতে চান জনৈক সাংবাদিক। নাটকীয় ঢঙে সেই প্রশ্নের জবাব দিতে গিয়েই এই বিপত্তি বাধিয়ে বসেন হোয়াইট হাউস প্রেস সচিব।

তিনি বলেন, ‘‌আপনার প্রশ্নে আসছি। তবে প্রথমে ভারতবাসীকে দেশের ৭০তম স্বাধীনতা দিবসের শুভেচ্ছা জানাই।’‌ এ বছর ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসের ৭০ বছর পূর্তি। তার প্রায় দু’‌মাস আগে শুভেচ্ছা জানানোয় টুইটারে হাসির খোরাক হয়েছেন স্পাইসার।

উল্লেখ্য হোয়াইট হাউস সংবাদ সচিব পদে শন স্পাইসারের নিয়োগ নিয়ে শুরু থেকেই বিতর্ক। ইহুদিদের হত্যা করতে অ্যাডল্ফ হিটলার কোনওদিন বিষাক্ত গ্যাস ব্যবহার করেননি বলে মন্তব্য করে এর আগে বিতর্ক বাঁধিয়েছিলেন তিনি। এমনকী ট্রাম্প সরকারের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ নিয়ে সাংবাদিকদের অপ্রীতিকর প্রশ্ন এড়াতে হোয়াইট হাউসের ঝোপের মধ্যে লুকিয়ে পড়তেও দেখা গেছে তাকে। তা নিয়ে কম মসকরা হয়নি।

 


বিডি-প্রতিদিন/ ২৪ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৯

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর