শিরোনাম
২৬ জুন, ২০১৭ ১৩:৩৮

সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে ভুল করেনি ভারত :‌ মোদি

অনলাইন ডেস্ক

সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে ভুল করেনি ভারত :‌ মোদি

সংগৃহীত ছবি

সন্ত্রাসবাদ নিয়ে ফের পাকিস্তানকে কড়া বার্তা দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। পাকিস্তান অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে ভুল করেনি ভারত। মার্কিন যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় দাঁড়িয়ে এই কথা সাফ জানিয়ে দিলেন তিনি। 

তিন দেশের সফরের উদ্দেশে শনিবার রাতে ওয়াশিংটন পৌঁছান মোদি। রবিবার ভার্জিনিয়ায় বসবাসকারী ভারতীয়দের একটি অনুষ্ঠানে যোগ দেন। সেখানেই এমন মন্তব্য করেছেন তিনি। 

তিনি আরও বলেন, ‘সন্ত্রাসবাদ থাবা বসিয়েছে গোটা দুনিয়ায়। পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়ে সকলকে বিশেষ বার্তা দিতে পেরেছে ভারত। সন্ত্রাসবাদকে শিকড়সহ উপড়ে ফেলার প্রয়োজনীয়তা বোঝানো গিয়েছে। সার্জিক্যাল স্ট্রাইকের সিদ্ধান্ত ভুল ছিল না। তাহলে বাকি দেশগুলি প্রতিবাদ জানাত। কিন্তু একটা দেশও আমাদের দিকে আঙুল তোলেনি। ভারত সার্জিক্যাল স্ট্রাইক চালানোয় যাদের আসল চেহারাটা সামনে চলে এসেছে, তাদের ব্যাপারটা অবশ্য অন্য।’‌ 

উল্লেখ্য‌ উরি হামলার জবাবে গত বছর সেপ্টেম্বর মাসে পাক অধিকৃত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক চালায় ভারতীয় সেনা। সেখানে ঢুকে ৪০ ‘‌লস্কর–ই–তৈবা’‌ জঙ্গিকে খতম করে। ধ্বংস করে দেওয়া হয় তাদের অস্ত্র ভাণ্ডার। পাছে আন্তর্জাতিক মহলের সামনে মুখ পোড়ে, তাই শুরু থেকেই সার্জিক্যাল স্ট্রাইকের কথা অস্বীকার করেছে পাকিস্তান। 

 


বিডি-প্রতিদিন/ ২৬ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৫

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর