২৯ জুন, ২০১৭ ১৫:২৫

'আল জাজিরা'র কার্যালয়ে বোমা হামলার আহ্বান যুবরাজের!

অনলাইন ডেস্ক

'আল জাজিরা'র কার্যালয়ে বোমা হামলার আহ্বান যুবরাজের!

কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল 'আল জাজিরা'র প্রধান কার্যালয়ে বোমা মেরে গুঁড়িয়ে দিতে যুক্তরাষ্ট্রের প্রতি আহ্বান জানিয়েছিলেন সংযুক্ত আরব আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান। সম্প্রতি এমন চমকপ্রদ তথ্য ফাঁস করে উইকিলিকস দাবি করেছে যে, আফগানিস্তানে মার্কিন আগ্রাসন চলাকালীন সময়ে তিনি এই নির্দেশ দিয়েছিলেন।

'২০০৩ সালে মার্কিন আগ্রাসনের গুরুত্ব বাড়াতে এবং আরব জনগণের মতামত নিরস করার প্রচেষ্টার অংশ হিসেবে আল জাজিরা চ্যানেলটি বন্ধ করতে চেয়েছিলেন যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ। এই কারণেই আল জাজিরা চ্যানেলে বোমা ফেলতে বলেছিলেন তিনি।' দ্য নিউ আররের এক প্রতিবেদনে আজ এ কথা বলা হয়। আরো জানা যায়, আমিরাতের যুবরাজ মোহাম্মদ বিন জায়েদ আফগানিস্তানে মার্কিন আগ্রাসন চলাকালে সাংবাদিকদের বর্জনের পরামর্শ দিয়েছিলেন। যাতে করে আফগানিস্তানে বেসামরিক হতাহতের খবর সংবাদমাধ্যমে প্রকাশ না পায়।

উল্লেখ্য, আফগানিস্তান ও ইরাকে মার্কিন আগ্রাসনের সময় মার্কিন বাহিনী সেখানকার আল জাজিরা কার্যালয়ে হামলা চালিয়েছিল। তাছাড়া ২০০১ সালে মার্কিন ক্ষেপণাস্ত্র হামলায় আল জাজিরা কাবুল কার্যালয় পুরোপুরি ধ্বংস করা হয়েছিল।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর