২৯ জুন, ২০১৭ ১৬:৩৯

মোদি-ট্রাম্পের হুঁশিয়ারিতে চিন্তিত নয় পাকিস্তান

অনলাইন ডেস্ক

মোদি-ট্রাম্পের হুঁশিয়ারিতে চিন্তিত নয় পাকিস্তান

সংগৃহীত ছবি

পাকিস্তান মদত পুষ্ট সন্ত্রাসবাদকে মেনে নেওয়া হবে না বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক যৌথ সাংবাদিক সম্মেলনে একথা স্পষ্ট ভাষায় বুঝিয়ে দিয়েছেন তারা। তবে  দু’দেশের রাষ্ট্র প্রধানের সেই বক্তব্যকে পাত্তা দিতে নারাজ পাকিস্তান। তাদের এমন মন্তব্যে একদমই চিন্তিত নয় পাকিস্তান। পাকিস্তান সংবাদপত্র ডন-কে এমনই জানিয়েছেন পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রালয়ের উচ্চপদস্থ এক কর্মকর্তা।

মোদী ও ট্রাম্পের যৌথ সাংবাদিক সম্মেলনকে কটাক্ষ করে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রালয়ের মুখপাত্র নাফিজ জাকারিয়া জানিয়েছেন, কাশ্মীরে শান্তিপূর্ণ মিছিলে কেউ কেউ উত্তেজনা তৈরি করতে শুরু করলে তা মেনে নেওয়া হবে না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকের আগে মার্কিন স্টেট সেক্রেটারি রেক্স টিলারশনের সঙ্গে বৈঠক করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আন্তর্জাতিক কূটনৈতিক মহলের ধারনা, আশানুরূপ ভাবেই সেখানে উঠেছে দেশীয় নিরাপত্তা ও জঙ্গিবাদে পাকিস্তানের মদতের বিষয়। এরপরেই যুক্তরাষ্ট্রের সৈয়দ সালাউদ্দিনকে আন্তর্জাতিক জঙ্গি ঘোষণা করাকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তথা ভারতের কূটনৈতিক জয় বলেই মনে করা হচ্ছে।

 


বিডি-প্রতিদিন/ ২৯ জুন, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৩

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর