২০ জুলাই, ২০১৭ ১৪:৪২

চীন-ভারত উত্তেজনায় 'ঘি ঢালল' পাকিস্তান!

অনলাইন ডেস্ক

চীন-ভারত উত্তেজনায় 'ঘি ঢালল' পাকিস্তান!

ফাইল ছবি

সিকিমের ডোকালাম সীমান্ত ইস্যুতে প্রতিবেশি দুই দেশ চীন ও ভারতের মধ্যে বর্তমানে যুদ্ধংদেহী মনোভাব বিরাজ করছে। আর এমন পরিস্থিতিতে বাঙ্কার গুঁড়িয়ে দেয়ার  ভিডিও প্রকাশ করে এ উত্তেজনার আগুনে ঘি ঢালল পাকিস্তান।

তারা সীমান্ত পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢুকে সেনাবাহিনীর বাঙ্কার গুঁড়িয়ে দেয়ার দাবি জানিয়ে একটি ভিডিও প্রকাশ করেছে পাকিস্তানি সেনাবাহিনী। বুধবার ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে বাঙ্কার ধ্বংসের দাবি করে অভিযোগ করা হয়েছে, ভারতীয় সেনারা যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে প্রথমে হামলা চালিয়েছে বলে বাধ্য হয়ে পাক সেনারা এই পদক্ষেপ নিয়েছে।

এর আগে পাকিস্তানের মিডিয়া তাদের সীমান্তরক্ষী বাহিনীর বরাত দিয়ে দাবি করেছে, ভারত নিয়ন্ত্রিত জম্মু কাশ্মীরে সীমান্ত বাহিনীর পোস্ট ধ্বংসসহ ও ৫ ভারতীয় সেনা নিহত হয়েছে। 
 
প্রসঙ্গত, সীমান্ত এলাকায় একের পর এক হামলা, অনুপ্রবেশ, হিংসা ও জঙ্গি কার্যকলাপে গত কয়েক মাস ধরে উত্তপ্ত ভারত-পাক সীমান্ত। কিছুদিন আগে ভারত-পাক সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘনের অভিযোগ এনে ভারতের ডেপুটি হাইকমিশনার জেপি সিংকে তলব করেছিল পাকিস্তান। একই অভিযোগে পাক হাইকমিশনরকে তলব করে ভারতও।
 
এবার সীমান্তরেখা পার করে বিস্ফোরণে ভারতীয় পোস্ট উড়িয়ে দেওয়ার ভিডিও প্রকাশ করলো পাক সেনারা। পাক সেনার মুখপাত্র মেজর জেলারেল আসিফ গফুর নিজের টুইটারে ভিডিওটি পোস্ট করেন। পোস্ট করে গফুর লিখেছেন, ‘ভারতীয় সেনা সংঘর্ষবিরতি লঙ্ঘন করায় আমরা হামলা চালিয়েছি। প্রতিটি হামলার সমুচিত জবাব দেবে পাক সেনা।’

সূত্র: আনন্দবাজার পত্রিকা

বিডিপ্রতিদিন/ ২০ জুলাই, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর