২৫ জুলাই, ২০১৭ ১৫:০২

তুরস্কে দূতাবাস বন্ধ ঘোষণা করল ইসরায়েল

অনলাইন ডেস্ক

তুরস্কে দূতাবাস বন্ধ ঘোষণা করল ইসরায়েল

সংগৃহীত ছবি

হামলার আশঙ্কা থেকে তুরস্কের আঙ্কারায় অবস্থিত দূতাবাস বন্ধের ঘোষণা দিয়েছে ইসরায়েল। 

মঙ্গলবার দ্য নিউ অ্যারাব জানায়,আল-আকসায় নিরাপত্তার নামে বাড়াবাড়ি এবং ইসরাইলি নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে তিন ফিলিস্তিনি নিহতের পর হামলার আশঙ্কা করছিল তুর্কি দূতাবাস। পরে রবিবার রাতে জর্ডানে ইসরায়েলি দূতাবাসে হামলায় দুইজন নিহত ও একজন আহত হন। এরপর নিরাপত্তার স্বার্থে এমন সিদ্ধান্ত নেয় ইসরাইল।

ইসরায়েলি গণমাধ্যম এনআরজির বরাত দিয়ে তারা আরও জানায়, হামলার আশঙ্কায় আঙ্কারার দূতাবাস ও ইস্তাম্বুলের কনস্যুলেটরের কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে ইসরায়েলি পররাষ্ট্র মন্ত্রণালয় এখনও এ বিষয়ে সরকারি প্রজ্ঞাপন জারি করেনি।

এর আগে ১৪ জুলাই আল-আকসা এলাকায় দুই ইসরাইলি পুলিশ নিহতের ঘটনায় নিরাপত্তা বৃদ্ধির অংশ হিসেবে আল-আকসা মসজিদের প্রবেশ পথে মেটাল ডিটেক্টর বসায় ইসরাইলি কর্তৃপক্ষ। পাশাপাশি মসজিদটিতে পঞ্চাশের নিচের বয়সী পুরুষদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে। তবে মঙ্গলবার তা প্রত্যাহার করে নেওয়ার ঘোষণা দেয় ইসরায়েল।

অন্যদিকে গত শুক্রবার ইসরায়েল অধিকৃত পশ্চিম তীরে বিক্ষোভরত ফিলিস্তিনিদের সঙ্গে ইসরায়েলি নিরাপত্তা বাহিনীর সংঘর্ষে তিন ফিলিস্তিনি নিহত হয়। এ ঘটনার পর ওই দিনই পশ্চিম তীরে এক ফিলিস্তিনির ছুরিকাঘাতে তিন বেসামরিক ইসরায়েলি নিহত ও অপর একজন আহত হয়।

বিডি প্রতিদিন/ ২৫ জুলাই, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর