২৭ জুলাই, ২০১৭ ০৬:২৬

গুজরাটে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১১

অনলাইন ডেস্ক

গুজরাটে ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১১১

ফাইল ছবি

গুজরাটের ভয়াবহ বন্যায় মৃতের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। বুধবার আরও ১৫টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। এর ফলে গত জুন মাস থেকে অতিমাত্রায় বৃষ্টি ও সৃষ্ট বন্যায় নিহতের সংখ্যা বেড়ে ১১১ জনে দাঁড়ালো।

বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্থ বনসকণ্ঠের জেলা সদরের ৮০ কিলোমিটার দূরের রুনি গ্রাম থেকে সর্বশেষ ১৫টি মৃতদেহ উদ্ধার করে স্থানীয় প্রশাসন। এ ব্যাপারে জেলা প্রশাসক দিলীপ কুমার রানা সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, মৃতদেহগুলো কাদামাখা অবস্থায় উদ্ধার করা হয়েছে। এরা প্রত্যেকে একই পরিবারের সদস্য বলে ধারণা করা হচ্ছে।

বন্যা পরিস্থিতি নিয়ে এনডিটিভি জানিয়েছে, রাজ্যের ভয়াবহ এ দুর্যোগ মোকাবেলায় সেনাবাহিনী ও দুর্যোগ ব্যবস্থাপনা দপ্তর একসঙ্গে কাজ করছে। অধিক ক্ষতিগ্রস্থ এলাকায় আরো উদ্ধারকর্মী পাঠানো হয়েছে। উদ্ধার কার্যক্রমে বিমানবাহিনীকেও প্রস্তুত রাখা হয়েছে। আবহাওয়া বিভাগ বলছে, ২৯ জুলাই পর্যন্ত চলবে এই বৃষ্টি।

এদিকে, রাজ্যের বন্যা পরিস্থিতির জন্য ৫০০ কোটি অর্থ সহায়তার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নিহতদের পরিবার পিছু ২ লাখ ও গুরুতর আহতদের জন্য ৫০ হাজার টাকার অর্থসাহায্য ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত মাস থেকে গুজরাটের বনসকণ্ঠ, শবরকণ্ঠ, আনন্দ, পাটান ও ভলসাদের বিভিন্ন এলাকায় ভয়াবহ বন্যা দেখা দিয়েছে। ইতিমধ্যে এসব এলাকা থেকে সরিয়ে নেওয়া হয়েছে ২৫ হাজারেরও বেশি মানুষকে। শুধু বনসকণ্ঠ থেকে ১১ হাজার মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানা গেছে।

সূত্র: এনডিটিভি, এই সময়

বিডি-প্রতিদিন/২৭ জুলাই, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর