১৭ আগস্ট, ২০১৭ ২৩:২৫

বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় ১৩ জন নিহত, বাংলাদেশিরা নিরাপদ

সাহাদুল সুহেদ, স্পেন

বার্সেলোনায় সন্ত্রাসী হামলায় ১৩ জন নিহত, বাংলাদেশিরা নিরাপদ

পর্যটন নগরীখ্যাত স্পেনের বার্সেলোনায় ভিড়ের মধ্যে ভ্যান চালিয়ে সন্ত্রাসী হামলায় অন্তত ১৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২০ জন। স্থানীয় সময় বৃহস্পতিবার বিকেল ৫টা ৫ মিনিটে রামব্লাস পর্যটক সমাগম এলাকায় এই ঘটনা ঘটে।

জানা গেছে, বিকেল ৫টা ৫ মিনিটে সন্ত্রাসীরা সাদা রঙের একটি ভ্যান গাড়ি নিয়ে রাস্তার মূল অংশ থেকে উঠে লা রামলা চত্বরের লোকসমাগমের মধ্যদিয়ে চালাতে থাকে। এক পর্যায়ে গাড়িটি একটি পত্রিকা স্টলে আঘাত করে থেমে যায়। 
সন্ত্রাসীরা পরে গাড়ি থেকে নেমে পালিয়ে যায়। ওই ঘটনায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত অন্তত ১৩ জন নিহত এবং ২০ জন আহত হয়েছেন।  

হামলার পর পুলিশ পুরো এলাকা ঘিরে রেখেছে। তবে হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি। 

এ ঘটনায় কোন বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি। তবে ওই ঘটনায় অনেক প্রত্যক্ষদর্শী বাংলাদেশি ছিলেন।  

প্রত্যক্ষদর্শীদের একজন আলী হাসান আজমল জানান, আমি পাশ দিয়ে বাইসাইকেল চালিয়ে যাচ্ছিলাম। হঠাৎ দেখলাম দ্রুতগতিতে একটি গাড়ি রামলার উপর উঠলো। এসময় মানুষের চিৎকারে পরিবেশ ভারি হয়ে উঠলো। এরপর আমি দ্রুত সাইকেল নিয়ে নিরাপদে ঘটনাস্থল ত্যাগ করি। দূর থেকে মানুষের রক্তাক্ত দেহ রাস্তায় পড়ে থাকতে দেখি। 

স্পেনস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিস্টার ও হেড অব চ্যান্সেরি এম হারুণ আল রাশিদ জানান, বার্সেলোনায় উল্লেখযোগ্য সংখ্যক বাংলাদেশি রয়েছেন। তাই আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। এখন পর্যন্ত কোন বাংলাদেশি হতাহতের খবর পাওয়া যায়নি। বাংলাদেশিদের নিরাপদে থাকার জন্যও তিনি অনুরোধ জানিয়েছেন। 

উল্লেখ্য, বার্সেলোনার 'লা রামলা' পর্যকদের অন্যতম আকর্ষণ। প্রতিদিন হাজারও পর্যটকদের ভিড়ে মুখরিত থাকে রামলা।

বিডি প্রতিদিন/১৮ আগস্ট ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর