২০ আগস্ট, ২০১৭ ০৪:০২

ফ্রান্সে মেট্রো স্টেশনে এলোপাথাড়ি গুলি, আটক ১

অনলাইন ডেস্ক

ফ্রান্সে মেট্রো স্টেশনে এলোপাথাড়ি গুলি, আটক ১

সংগৃহীত ছবি

আবারও ইউরোপ সন্ত্রস্ত। পরপর জঙ্গি হামলার ঘটনা ঘটেই চলেছে। স্পেন, ফিনল্যান্ড, রাশিয়ার পর নাশকতার চেষ্টা হল ফ্রান্সের স্টেশনে। বিবিসি জানায়, দক্ষিণ ফ্রান্সের নাইমস স্টেশনে তিন বন্দুকধারী গুলি চালাতে শুরু করে। এরপরেই নিরাপত্তারক্ষীরা তাদের ঘিরে নিয়ে পাল্টা গুলি চালাতে শুরু করেন। পরে ধরা পড়ে একজন, বাকি দুই বন্দুকধারীর খোঁজে শুরু হয়েছে তল্লাশি।

ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে দক্ষিণ ফ্রান্সে। নাইমস স্টেশনে থাকা যাত্রীদের নিরাপদ দূরত্বে থাকা নির্দেশ দিয়েছে প্রশাসন। প্রত্যেক যাত্রীকে হাত তুলে দাঁড়ানোর আদেশ জারি করা হয়েছে। জানা গেছে, স্থানীয় একটি সাইকেল প্রতিযোগিতা উপলক্ষে ভিড় হয়েছিল দক্ষিণ ফ্রান্সের নাইমসে। সেই সময় গুলি চালায় তিন বন্দুকধারী।

এদিকে স্পেনে আইএসের জোড়া হামলায় নিহত ১৪ পথচারী পরে পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে পাঁচ জঙ্গির। তারপরেই ফিনল্যান্ডের রাস্তায় ছুরি নিয়ে পথচারীদের উপর হামলা। দুই ব্যক্তির মৃত্যু৷ সেখানে এক হামলাকারী ধরা পড়া, বাকিদের পালানো। তার পরেই রাশিয়ার রাস্তায় ছুরি নিয়ে পথচারীদের উপর হামলা ও রক্ষীদের গুলিতে হামলাকারীর মৃত্যুতে সন্ত্রস্ত ইউরোপ।

এরই মাঝে আবারও ফ্রান্সে বন্দুকধারীদের হামলা পরিস্থিতি আরও ঘোলাটে হয়ে গেল। নাইমসের গুলি চালানোর পরেই রাজধানী প্যারিস সহ ফ্রান্সের সর্বত্র জারি হয়েছে বিশেষ সতর্কতা। কারণ আগে ভয়াবহ জঙ্গি হামলায় রক্তাক্ত হয়েছে ফ্রান্স। সেই হামলা দায় নিয়েছে ইসলামিক স্টেট।

বিডি প্রতিদিন/ ২০ আগস্ট, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর