১৯ সেপ্টেম্বর, ২০১৭ ২২:২৩

'পাকিস্তানের প্রধানমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রীর মতোই ভালো'

অনলাইন ডেস্ক

'পাকিস্তানের প্রধানমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রীর মতোই ভালো'

জেনারেল কামার জাভেদ বাজওয়া

পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রীর মতোই ভালো বলে মন্তব্য করেছেন দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। তিনি বলেন, নওয়াজ শরিফের পদচ্যুত হওয়ার পিছনে মিলিটারির কোন হাত নেই। গত ২৮ জুলাই পানামা পেপার্স মামলায় অসদুপায় অবলম্বন করার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। তারপর নিজের পদ থেকে সরে দাঁড়ান শরিফ।

সেনেট ও ন্যাশনাল অ্যাসেম্বলির ডিফেন্স কমিটির প্রতিনিধিরা গতকাল সোমবার জেনারেলের হেডকোয়ার্টারে এসেছিলেন। জেনারেল বাজওয়াকে এনিয়ে প্রশ্ন করেন তারা। তার উত্তরেই বাজওয়া জানান, পানামা পেপার্স সংক্রান্ত মামলায় মিলিটারির কোন হাত নেই। সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পদচ্যুতির পিছনে সেনার কোন হাত নেই। তিনি নিজে গণতন্ত্রের সমর্থক ও পার্লামেন্টের সিদ্ধান্ত অনুযায়ী চলেন। পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী সাবেক প্রধানমন্ত্রীর মতোই ভালো বলে জানিয়েছেন তিনি।

এছাড়া মিলিটারি কোর্ট, ডিফেন্স বাজেট, আমেরিকার সঙ্গে যোগাযোগ, ভারতের সঙ্গে সমস্যা, আফগানিস্তানের সঙ্গে সম্পর্ক, নাগরিক-সেনার সম্পর্কসহ একাধিক বিষয় নিয়ে কথাবার্তা চলে। তিনি জানান, পাকিস্তান তার সমস্ত প্রতিবেশী দেশের সঙ্গে সুসম্পর্ক রাখার চেষ্টা চালাচ্ছে। উল্লেখ্য, দুর্নীতি মামলায় গত মাসে শরিফকে জামিন দিতে অস্বীকার করেছে পাকিস্তানের সুপ্রিম কোর্ট। খবর কলকাতা টুয়েন্টিফোর।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর