২১ সেপ্টেম্বর, ২০১৭ ০৬:৫২

পাকিস্তানের অর্থমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

অনলাইন ডেস্ক

পাকিস্তানের অর্থমন্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

পানামা পেপার কেলেঙ্কারি মামলার শুনানিতে হাজিরা না দেওয়ায় পাকিস্তানের অর্থমন্ত্রী ইশাক দারের বিরুদ্ধে জামিনযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছে আদালত। ২৫ সেপ্টেম্বরের মধ্যে অর্থমন্ত্রীকে আদালতে উপস্থিত হতে বলেছিলেন বিচারক।

পাকিস্তানের বহিষ্কৃত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ, তাঁর ছেলে-মেয়ে এবং অর্থমন্ত্রীর বিরুদ্ধে আর্থিক দুর্নীতির অভিযোগ তুলেছে পাকিস্তানের দুর্নীতি বিরোধী সংস্থা এনএবি।

এর আগে, ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) পাক প্রধানমন্ত্রী শরিফের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করেছিল। শরিফের পাশাপাশি তাঁর পরিবার ও অর্থমন্ত্রী ইশাক দারের বিরুদ্ধেও দায়ের হয়েছিল মামলা। 

ইসলামাবাদের অ্যাকাউন্টেবিলিটি কোর্ট এবার শরিফ, তাঁর মেয়ে মারিয়াম, ছেলে হুসেন, জামাই ক্যাপ্টেন মহম্মদ সফদরকে আদালতে হাজির থাকার নির্দেশ দিয়েছেন।

গত ২৮ জুলাই সুপ্রিম কোর্টে পানামা পেপার নিয়ে যে মামলা উঠেছিল, এই মামলাগুলোর সঙ্গে তার যোগ আছে। ফলে শরিফের আবেদন নাকচ করে আদালত তাঁকে ও তাঁর পরিবারের বিরুদ্ধে মামলা জারি রাখে। সুপ্রিম কোর্টের ৫ বিচারপতির বেঞ্চ শরিফ ও অন্য অভিযুক্তদের পিটিশন শোনে। রিভিউ পিটিশন নাকচ হওয়ায় প্রধানমন্ত্রী পদে থাকার বৈধতা খারিজের নির্দেশ চ্যালেঞ্জ করার আর কোনো আইনি রাস্তা নেই শরিফের।

বিডি-প্রতিদিন/২১ সেপ্টেম্বর, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর