২২ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:২৭

পাকিস্তানেই আছেন দাউদ ইব্রাহিম!

অনলাইন ডেস্ক

পাকিস্তানেই আছেন দাউদ ইব্রাহিম!

ফাইল ছবি

উপমহাদেশের শীর্ষ আন্ডারওয়ার্ল্ড ডন দাউদ ইব্রাহিম পাকিস্তানেই বসবাস করছেন বলে জানিয়েছেন তার ভাই ইকবাল কাশকার। চাঁদাবাজির মামলায় গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে তিনি এ তথ্য জানান। এমনকি দাউদ তাকে করাচির চারটি স্থানে সাক্ষাতের ঠিকানা দিয়েছেন বলেও জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন ইকবাল।

থানা পুলিশ সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার কাছে থাকা তথ্যের সঙ্গে ইকবাল কাশকারের দাবির মিলিয়ে দেখা হচ্ছে। জিজ্ঞাসাবাদের ইকবাল কাশাব জানান, তিনি ২০০৩ সালে দাউদকে শেষবার দুবাইয়ে দেখেছেন। তবে এই তারিখ সম্পর্কে পুলিশের সন্দেহ রয়েছে। পুলিশের ধারণা ইকবাল তাদের বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে। পুলিশের সন্দেহ, ২০০৫ সালের জুলাই মাসে পশ্চিম এশিয়ায় সাবেক পাকিস্তানি ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদের ছেলে জুনায়েদের সঙ্গে দাউদের মেয়ে মাহরুখের বিয়ে অনুষ্ঠানে তাদের দুই ভাইয়ের সব শেষ দেখা হতে পারে।

সোমবার ইকবালকে গ্রেফতারের পর এনকাউন্টার বিশেষজ্ঞ প্রদীপ শর্মা জানান, ইকবাল তাকে জানিয়েছে ২০০৩ সালে ভারত ফিরে আসার পর দাউদ তাকে মাত্র ৩-৪ বার ফোন করেছিলেন।

জানা যায়, দাউদের ভাই আনিস করাচির পশ ক্লিফটন এলাকার কয়েকটি বাংলো থেকে দাউদের আন্ডারওয়ার্ল্ডের ব্যবসা পরিচালনা করেন। তিনি স্বর্ণ-রৌপ কোম্পানি এবং মাদক ব্যবসার দেখভাল করেন। তার পরিবার করাচিতে আছেন। ইকবালকে তিনি তার পরিবারের সঙ্গে থাকতে বলেছেন।

প্রসঙ্গত, মুম্বাইয়ের একটি নামকরা প্রমোটরকে ফোনে টাকা চেয়ে হুমকি দেন ইকবাল। এমনকি টাকা না দিলে প্রাণনাশের হুমকিও দেওয়া হয়েছিল। সেই প্রমোটরের অভিযোগের ভিত্তিতেই অভিযান চালিয়ে সোমবার সন্ধ্যায় ইকবালকে গ্রেফতার করা হয়।

সূত্র: হিন্দুস্থান টাইমস

বিডি-প্রতিদিন/২২ সেপ্টেম্বর, ২০১৭/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর