২৪ সেপ্টেম্বর, ২০১৭ ০০:১৮

আরব সাগরে মিসাইল ছুঁড়ে যুদ্ধ প্রস্তুতির ইঙ্গিত দিল পাকিস্তান!

অনলাইন ডেস্ক

আরব সাগরে মিসাইল ছুঁড়ে যুদ্ধ প্রস্তুতির ইঙ্গিত দিল পাকিস্তান!

সংগৃহীত ছবি

আরব সাগরে সফলভাবে অ্যান্টি-শিপ মিসাইল ছুঁড়ল পাকিস্তান। শনিবার পরীক্ষামূলকভাবে এই মিসাইল ছোঁড়া হয় সি কিং হেলিকপ্টার থেকে। পাকিস্তানের নেভি চিফ অ্যাডমিরাল মহম্মদ জাকাউল্লা পুরি পরীক্ষাটি পর্যবেক্ষণ করেছেন। পাক নৌবাহিনীর তরফ থেকে এই সংক্রান্ত একটি প্রেস বিজ্ঞপ্তিও দেওয়া হয়। সাফল্যের সঙ্গে লক্ষ্য টার্গেটে গিয়ে আঘাত করেছে ওই মিসাইল।

জাকাউল্লা বলেছেন, এই মিসাইল উৎক্ষেপণের মাধ্যমে আসলে নিজেদের যুদ্ধ প্রস্তুতি ঝালিয়ে দেখে নিল পাকিস্তান। ফ্লিট পরিদর্শনে মাঝ সমুদ্রেও যান নেভি চিফ। পাক নেভির যুদ্ধ প্রস্তুতি দেখে খুশি তিনি।

শুক্রবারই জাতিসংঘে পাক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসির বক্তব্যের প্রত্যুত্তরে পাল্টা আঘাত হানে ভারত।ভারতের পক্ষ থেকে বলা হয়, পাকিস্তান সন্ত্রাসবাদের স্থান এবং বিশ্বে মানবাধিকারের বিষয়ে জ্ঞান দেওয়ার প্রয়োজন নেই পাকিস্তানের। এই দেশ নিজের জমিতেই মানবাধিকার লঙ্ঘন করে। জম্মু-কাশ্মীর যে ভারতের অভিন্ন অংশ, তা ফের একবার মনে করিয়ে দেওয়া হয় পাকিস্তানকে।

জাতিসংঘে ভারতের প্রথম সচিব ইনম গম্ভীর পাকিস্তানকে টেররিস্তান বলে উল্লেখ করে জানান, পাকিস্তান ক্রমাগত জঙ্গি সংগঠনগুলিকে আশ্রয় দিয়ে চলেছে। সম্পূর্ণরূপে সন্ত্রাসের জন্ম দিচ্ছে এই দেশ। তিনি কটাক্ষ করে এও বলেন যে এমন একটি রাষ্ট্র যে ওসামা বিন লাদেন এবং মোল্লা ওমর-এর মতো জঙ্গিদের আশ্রয় দেয়, সে আবার নিপীড়িত হওয়ার ভান করে।

পাকিস্তানকে তোপ দেগে আরও বলা হয় যে, নিজেদের ছোট্ট একটা ইতিহাসকে সন্ত্রাসবাদের ইতিহাস করে তুলেছে এই দেশ। মানবাধিকার প্রসঙ্গে পাকিস্তান বিশ্বকে কোনও জ্ঞান না দিলেই ভালো। গম্ভীর বলেন পাকিস্তান এখন টেররিস্তান হয়ে গিয়েছে। ভারতের এই প্রতিবেশী দেশ সন্ত্রাসের জন্ম দিয়ে তার বিস্তার করছে বলে অভিযোগ তোলেন ইনম গম্ভীর।

বিডিপ্রতিদিন/ ২৪ সেপ্টেম্বর, ২০১৭/ ইমরান জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর