২৪ সেপ্টেম্বর, ২০১৭ ০৪:১৪

পারভেজ মোশাররফ 'খুনি'

অনলাইন ডেস্ক

পারভেজ মোশাররফ 'খুনি'

সংগৃহীত ছবি

পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মুশারফকে 'খুনি' ‘আখ্যা’ দিলেন পাকিস্তান সিনেটের চেয়ারম্যান রাজা রব্বানি। 

পাকিস্তানের স্থানীয় একটি সংবাদমাধ্যমের সঙ্গে সাক্ষাত্কারে তিনি একথা বলেন। তিনি আরও বলেন মোশাররফের উচিত তাঁর বিরুদ্ধে চলা মামলাগুলির সম্মুখীন হওয়া।

রাজা রব্বানি আরও বলেছেন, লন্ডন ও দুবাইয়ে বসে আনন্দ করছেন মোশাররফ। কিন্তু এখন তাঁর উচিত পাকিস্তানে ফিরে আসা। দেশে তাঁর বিরুদ্ধে যে মামলাগুলি চলছে, তার মুখোমুখি হওয়া উচিত।

এর আগে পাকিস্তান পিপলস পার্টির সহ-চেয়ারম্যান আসিফ আলি জারিদারির বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন পারভেজ মোশাররফ।তার অভিযোগ, ক্ষমতার লোভেই পথের কাঁটা বেনজিরকে হত্যা করেছিলেন আসিফ আলি জারদারি। বেনজিরই তার প্রথম শিকার নয়। ভুট্টো পরিবারের আরেক সদস্য মুর্তাজা ভুট্টোকে জারদারি চক্রান্ত করে খুন করে। 

প্রাক্তন মিলিটারি শাসক বলেন, ‘‘প্রথমে একটা বিষয় ভাবা খুব জরুরি সেটা হল বেনজির মারা গেলে কার লাভ বেশি। সেই সময় আমি ক্ষমতায় ছিলাম। বেনজিরকে খুন করলে আমার ক্ষতি হত বেশি। এই ঘটনার পর আমার সরকার কঠিন অবস্থার মধ্যে পড়ে যায়।’’ 

এরপরেই জারদারির বিরুদ্ধে তোপ দেগে মোশারফ বলেন, ‘‘বেনজির মারা গেলে সবচেয়ে বেশি লাভবান হত আসিফ আলি জারদারি। বেনজির মারা যাওয়ার পর ক্ষমতায় আসে জারদারি। পাঁচ বছর প্রেসিডেন্ট থাকাকালীন তিনি সক্রিয় ভাবে নিজের স্ত্রীর হত্যার তদন্তে সাহায্য করেনি কেন? প্রশ্ন তোলেন মোশারফ। পরে নিজেই সেই প্রশ্নের উত্তরে বলেন, ‘‘কারণ,জারদারি নিজেই তো দোষী’’।

বিডিপ্রতিদিন/ ২৪ সেপ্টেম্বর, ২০১৭/ ইমরান জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর