২৬ সেপ্টেম্বর, ২০১৭ ১০:১৯

মার্কিন রণতরীতে 'হামলার' ছবি ও ভিডিও প্রকাশ করলো উ. কোরিয়া!

অনলাইন ডেস্ক

মার্কিন রণতরীতে 'হামলার' ছবি ও ভিডিও প্রকাশ করলো উ. কোরিয়া!

সংগৃহীত ছবি

যুক্তরাষ্ট্রের বিমানবাহী রণতরী ও জঙ্গি বিমানে ক্ষেপণাস্ত্র হামলার প্রচারণামূলক ছবি ও ভিডিও প্রকাশ করেছে উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা ‘ডিপিআরকে টুডে’ ওই ভিডিও প্রকাশ করে।

যুক্তরাষ্ট্র নিয়ন্ত্রিত কৌশলগত দ্বীপ গুয়ামের এন্ডারসন বিমান ঘাঁটি থেকে মার্কিন বিমানবাহিনীর বোমারু বিমান বি-১বি ল্যান্সার উত্তর কোরিয়ার আকাশসীমার কাছ দিয়ে উড়ে যাওয়ার কয়েক ঘণ্টা পরই ভিডিও ও ছবিগুলো প্রকাশ করা হয়। যুক্তরাষ্ট্র শনিবারের সে মহড়া চালায় সুদূর উত্তরে দুই কোরিয়ার মাঝের বেসামরিক অঞ্চলে।

প্রচারণামূলক ওই ভিডিওতে দেখা যায়, উত্তর কোরিয়ার তৈরি পুকগুকসং-২ ক্ষেপণাস্ত্র ছুড়ে মার্কিন বি-১বি ও অত্যাধুনিক এফ-৩৫ বিমানে হামলা চালানো হয়। কম্পিউটারে বানানো এসব ছবিতে মার্কিন বিমানদুটোকে বিধ্বস্ত হতে দেখা যায়।
ভিডিওতে আরো দেখানো হয়, উত্তর কোরিয়ার একটি সাবমেরিন থেকে ছোড়া পুকগুকসং-২ ক্ষেপণাস্ত্রের আঘাতে পারমানবিক শক্তিচালিত মার্কিন বিমানবাহী রণতরী ইউএসএস কার্ল ভিনসন বিস্ফোরিত হয়েছে।

যুক্তরাষ্ট্রকে কঠোর সতর্ক করে ভিডিওতে লেখা ছিল, ‘যদি মার্কিন হামলার নেতৃত্বেও বি-১বি, এফ-৩৫ ও কার্ল ভিনসন থাকে, তাহলে সেগুলোর পরিণতি এমনই হবে।’

এরকম অ্যানিমেশন ভিডিও আগেও বানিয়ে প্রচার করেছে উত্তর কোরিয়া। আগের ভিডিওগুলোতে মার্কিন প্রেসিডেন্টের কার্যালয় হোয়াইট হাউস ও একটি সমাধিক্ষেত্রে দাঁড়িয়ে থাকা প্রেসিডেন্ট ট্রাম্পের মূর্তিতে আক্রমণ করতে দেখানো হয়। এবার এর সঙ্গে যুক্ত হল রণতরী।

বিডিপ্রতিদিন/ ২৬ সেপ্টেম্বর,২০১৭/ ইমরান জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর