২৬ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:৩৪

বৃদ্ধের ১৬ হাজার টাকার পেনশন থেকে ৫ হাজার পান মোদি!

অনলাইন ডেস্ক

বৃদ্ধের ১৬ হাজার টাকার পেনশন থেকে ৫ হাজার পান মোদি!


ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘মন কি বাত’ অনুষ্ঠানের তিন বছর পূর্ণ হয়েছে গত রবিবার। ক্ষমতার তিন বছরে এই নিয়ে ৩৬ বার রেডিওর ‘মন কি বাত’ অনুষ্ঠানে নিজের বক্তব্য রাখলেন তিনি।

এবেলার খবর, তিন বছর পূর্তির দিনে নতুন ঘোষণা, নতুন কথার থেকে কিছুটা অতীতচারণই করেন মোদি। আর এরই অংশ হিসেবে জানালেন অতীতেও উল্লেখ করা মহারাষ্ট্রের এক অবসরপ্রাপ্ত শিক্ষকের কথা। মোদি জানিয়েছেন, চন্দ্রকান্ত কুলকার্নি নামের ওই ব্যক্তি মাসে পেনশন পান সাকুল্যে ১৬ হাজার টাকা। অথচ তিনি প্রধানমন্ত্রীকে ইতিমধ্যেই ৫১টি পোস্ট ডেটেড চেক পাঠিয়েছেন। সব ক’টি চেক পাঁচ হাজার টাকার। অর্থাৎ পেনশনের ১৬ হাজার টাকা থেকে প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে দেন নরেন্দ্র মোদিকে।

প্রতিবেদনে আরও বলা হয়, এদিন নরেন্দ্র মোদি তাঁর ‘স্বচ্ছ ভারত’, ‘সেলফি উইথ বেটি’সহ বিভিন্ন প্রকল্পে সাধারণ মানুষের যোগদানের কথা তুলে ধরেন। তারই উল্লেখ করতে গিয়ে ভারতের প্রধানমন্ত্রী বলেন, চন্দ্রকান্ত কুলকার্নির কথা তিনি আগে ‘মন কি বাত’ অনুষ্ঠানেই বলেছিলেন। আর তার পরে এমন অনেকেই আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। 

রবিবার নরেন্দ্র মোদি এও বলেন, তিনি ‘মন কি বাত’ অনুষ্ঠানে নিজের মনের কথা বলেন না। দেশের মানুষের মনের কথা বলেন। নমো অ্যাপ থেকে শুরু করে ইমেল, টেলিফোন ইত্যাদির মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে দেশের বিভিন্ন স্তরের মানুষ যে সব পরামর্শ দেন তা গোটা দেশকে জানানোর অনুষ্ঠানেরই নাম ‘মন কি বাত’।

বিডি-প্রতিদিন/২৬ আগস্ট, ২০১৭/মাহবুব

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর