Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১২ অক্টোবর, ২০১৭ ২০:০১ অনলাইন ভার্সন
আপডেট :
ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি
অনলাইন ডেস্ক
ইমরানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি
ফাইল ছবি

আদালত অবমাননার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করল পাকিস্তানের নির্বাচন কমিশন (ইসিপি)। ইমরানের পাশাপাশি দলের আরও এক নেতা আকবর এস বাবরের বিরুদ্ধেও একই নির্দেশ দিয়েছে ইসিপি।

বৃহস্পতিবার এই পরোয়ানা জারি করে ইসিপি জানিয়েছে, বার বার নির্দেশ দেওয়া সত্ত্বেও আদালতে হাজিরা দিতে যাননি তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর প্রধান ইমরান। এমনকী, এ বিষয়ে লিখিত ভাবে ক্ষমাও চাননি তিনি। ইসিপি-র এই নির্দেশকে ইসলামাবাদ হাইকোর্টে দলের তরফে চ্যালেঞ্জ জানানো বলে জানিয়েছেন তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)-এর মুখপাত্র নাইমুল হক।

আদালত অবমাননার অভিযোগে ইমরানের বিরুদ্ধে আগেই মামলা চলছিল। সেই মামলাতেই ইমরান খান ও আকবরকে গ্রেফতার করে আগামী ২৬ অক্টোবর আদালতে পরবর্তী শুনানির সময় হাজির করতে নির্দেশ দিয়েছে ইসিপি।

শুনানিতে অনুপস্থিত থাকার জন্য গত ১৪ সেপ্টেম্বর ইমরান খানের বিরুদ্ধে জামিন যোগ্য ধারায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছিল ইসিপি। কিন্তু সেই পরোয়ানার বিরুদ্ধে ইমরানের দলের আবেদনের ভিত্তি আদালত তা বাতিল করে দেয়।   পিটিআই-এর মুখ্য আইনজীবী বাবর আওয়ান বলেন, “ওই একই মামলায় নতুন করে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। এই নয়া পরোয়ানাটি ইসলামাবাদ হাইকোর্টের বেঞ্চের পূর্ব নির্দেশের অবমাননা কি না তা খতিয়ে দেখা হবে।

  এরপর দলের তরফে তা চ্যালেঞ্জ করা হবে। ”


বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

আপনার মন্তব্য

up-arrow