Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭

ঢাকা, শনিবার, ২১ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৭ ০০:৪১ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ অক্টোবর, ২০১৭ ০৮:২৮
বাংলাদেশিদের স্মারকলিপি গ্রহণ করেনি টরন্টোর মিয়ানমার কনস্যুলেট
অনলাইন ডেস্ক
বাংলাদেশিদের স্মারকলিপি গ্রহণ করেনি টরন্টোর মিয়ানমার কনস্যুলেট

অবিলম্বে নির্যাতন বন্ধ করে রোহিঙ্গাদের ফিরিয়ে নেওয়ার দাবিতে কানাডা প্রবাসী বাংলাদেশিদের স্মারকলিপি গ্রহণ করেনি টরন্টোর মিয়ানমার কনস্যুলেট অফিসের কর্মকর্তারা।

বাংলাদেশিদের একটি প্রতিনিধি দল কনস্যুলেট কর্মকর্তাদের সাথে দেখা করতে ব্যর্থ হয়ে তাদের মেইল বক্সে স্মারকলিপিটি রেখে আসে।

এর আগে সকাল ১০টা থেকে সকাল ১১টা পর্যন্ত মিয়ানমার কনস্যুলেটের নিকটস্থ ৮৭৭৯ ইয়াং স্ট্রিটে এক প্রচার বিক্ষোভ প্রদর্শন করে। এসময় রোহিঙ্গা নির্মূল বন্ধে মিয়ানমারকে বাধ্য করা, অবিলম্বে দেশে প্রত্যাবর্তন নিশ্চিত করা, বাংলাদেশে রোহিঙ্গাদের নিরাপদ জীবন নিশ্চিত করা, বাংলাদেশের এই মানবিক দায়িত্ব পালনে আন্তর্জাতিক সহযোগিতা ও সমর্থন আদায় করা, কফি আনান কমিশনের রিপোর্ট বাস্তবায়নসহ দক্ষিণ এশিয়ায় ঘটমান মিয়ানমার সরকার ও সেনাবাহিনীর বর্বর-জাতি-বিদ্বেষমূলক অমানবিক ঘটনার বিরুদ্ধে সারা পৃথিবীকে বাংলাদেশের পাশে দাঁড়াবার আহ্বান সম্বলিত ব্যানার ফেস্টুন ও পোস্টার বহন করা হয়।

বিক্ষোভ শেষে আজিজুল মালিক এবং নাসির উদ দুজা সকলকে ধন্যবাদ জানিয়ে বিক্ষোভের সমাপ্তি ঘোষণা করেন এবং পরিস্থিতি পর্যালোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে উল্লেখ করেন।

বিক্ষোভ সমাবেশে স্থানীয় আওয়ামী লীগ ও প্রগতিশীল গণতান্ত্রিক উদ্যোগ (পিডিআই)-সহ বিভিন্ন বামপন্থী দলের স্থানীয় নেতৃবৃন্দ অংশ নেন। এছাড়াও বিশিষ্ট কবি আসাদ চৌধুরী, আব্দুল আউয়ালসহ উদীচী, বাচনিক, এবাকানসহ বিভিন্ন সংস্কৃতিক সংগঠন, সাংবাদিক, শিক্ষাবিদ এবং পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। সূত্র: নতুন দেশ ডটকম

বিডি প্রতিদিন/১৩ অক্টোবর ২০১৭/আরাফাত

আপনার মন্তব্য

up-arrow