১৮ অক্টোবর, ২০১৭ ২২:০২

যুক্তরাষ্ট্রের চাপের মুখেও ক্ষেপণাস্ত্র উৎপাদন বাড়াবে ইরান!

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের চাপের মুখেও ক্ষেপণাস্ত্র উৎপাদন বাড়াবে ইরান!

ফাইল ছবি

কোন অবস্থাতেই তেহরান ক্ষেপণাস্ত্র উৎপাদন বন্ধ করবে না বলে জানিয়েছেন ইরানের আইআরজিসি'র বিমান শাখার কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমীর আলী হাজী জাদেহ। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র উৎপাদন বন্ধের বিষয়ে নতুন করে ইরানের ওপর যে চাপ সৃষ্টির চেষ্টা করছেন জেনারেল আমীর আলী হাজী জাদেহ এই বক্তব্যের মাধ্যমে তা মূলত উড়িয়ে দিলেন। 

তিনি বলেন, যদি ইরানের চারপাশজুড়ে দেওয়াল তৈরি করা হয় তাহলেও ক্ষেপণাস্ত্র উৎপাদন স্থগিত করা হবে না। কারণ এটা সম্পূর্ণভাবে দেশীয় প্রযুক্তি এবং নিজস্ব শিল্প। জেনারেল হাজিজাদেহ আরও বলেন, আইআরজিসি ইরানি জাতির স্বার্থ রক্ষা করছে এবং কোন ভাবেই তাদেরকে ধোঁকা দেওয়া যাবে না। তিনি জোর দিয়ে বলেন, আইআরজিসি নিয়মিতভাবে তার ক্ষেপণাস্ত্র উৎপাদন বাড়িয়ে যাবে কারণ দেশের নিরাপত্তা হচ্ছে সবার আগে।

ইরানের বিরুদ্ধে যুদ্ধের আশংকা বাতিল করে তিনি বলেন, আমাদের দেশ এত শক্তিশালী যে, কেউ হামলা করতে সাহস দেখাবে না বরং এ ধরনের হুমকি হচ্ছে শত্রুদের মনস্তাত্ত্বিক যুদ্ধ। ইরানের বিরুদ্ধে আমেরিকার শত্রুতামূলক দৃষ্টিভঙ্গির কথা উল্লেখ করে তিনি বলেন, এটা হচ্ছে ওয়াশিংটনের অপরিবর্তনীয় ইস্যু এবং কৌশল। জেনারেল হাজী জাদেহ বলেন, ইহুদিবাদীদের মাধ্যমে মার্কিন নীতি নির্ধারিত হয় এবং এসব হচ্ছে তারই ফসল। খবর কলকাতা টুয়েন্টিফোর।

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর