১৯ অক্টোবর, ২০১৭ ১৬:১২

সেনা ও বিএসএফ জওয়ানদের সাথে মোদির দিওয়ালি

দীপক দেবনাথ, কলকাতা

সেনা ও বিএসএফ জওয়ানদের সাথে মোদির দিওয়ালি

সেনাবাহিনী ও বিএসএফ জওয়ানদের সাথে দিওয়ালি কাটালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার শ্রীনগর থেকে প্রায় ১২৩ কিলোমিটার দূরে গুরেজ’এ সেনাবাহিনীর ছাউনিতে যান মোদি।

জম্মু-কাশ্মীরের বন্দিপোরা জেলার ভারত-পাকিস্তান লাইন অব কন্ট্রোল (এলওসি) বরাবর গুরেজ’এ সেনাবাহিনীর ১৫ নম্বর কর্পসের জওয়ানরা মোতায়েন রয়েছে। সেখানে প্রায় দুই ঘণ্টা সময় কাটান মোদি। তিনি এসময় সেনা জওয়ানদের সাথে দিওয়ালির শুভেচ্ছা বিনিময় করেন এবং তাদের মধ্যে মিষ্টি বিতরণ করেন। নিজে হাতে কয়েক সেনা সদস্যকে মিষ্টি খাইয়ে দেন তিনি।

এদিন প্রধানমন্ত্রীর সঙ্গেই ছিলেন সেনাপ্রধান বিপিন রাওয়াত, নর্দান কমান্ড চিফ লেফটেন্যান্ট জেনারেল দেবরাজ আনবু, চিনার কর্পস কমান্ডার লেফটেনেন্ট জেনারেল জি.এস.সান্ধু সহ সেনার অন্য শীর্ষ কর্মকর্তরাও।

সেনা জওয়ানদের সামনে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, অন্যদের মতো তিনিও চান তার পরিবারের সঙ্গে দিওয়ালি কাটাতে। আর সেই কারণেই বিএসএফ জওয়ান ও সেনা সদস্যের মাঝে তিনি এসেছেন। কারণ সেনাবাহিনীকে তিনি নিজের পরিবার বলেই ভাবেন।

২০১৪ সালে কেন্দ্রে সরকার গঠনের পরেই তিনি প্রথমবারের জন্য দিওয়ালিতে উপত্যকায় গিয়েছিলেন। সেসময় জম্মু-কাশ্মীরে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের সঙ্গে কাটান তিনি। গোটা একটা দিন বিশ্বের উচ্চতম যুদ্ধক্ষেত্র সিয়াচেনেও ছিলেন মোদি। ২০১৫ সালে পাঞ্জাবের ভারত-পাকিস্তান সীমান্তে সেনা জওয়ানদের সাথে দিওয়ালি কাটান তিনি। গতবছর সেনা জওয়ানদের সাথে দিওয়ালি পালন করেন ভারত-চীন সীমান্তের কাছে হিমাচল প্রদেশের কিন্নৌর সীমান্ত চৌকিতে। 

বিডি প্রতিদিন/১৯ অক্টোবর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর