২০ অক্টোবর, ২০১৭ ১৩:৪৬

রক কিংবদন্তী গর্ড ডাউনির মৃত্যুতে জাস্ট্রিন ট্রুডোর চোখে অশ্রু

অনলাইন ডেস্ক

রক কিংবদন্তী গর্ড ডাউনির মৃত্যুতে জাস্ট্রিন ট্রুডোর চোখে অশ্রু

পৃথিবীকে খুব কম বিশ্বনেতাই আছেন যাদের আমরা সংবাদ সম্মেলনে কাঁদতে দেখেছি। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, রাশিয়ার ভ্লাদিমির পুতিন, কিংবা চীনা প্রেসিডেন্ট শি জিনপিং, উত্তর কোরিয়ার কিম জম উনের ক্ষেত্রে আমরা তো এটা চিন্তাই করতে পারি না। কিন্তু কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর কথা আলাদা। সব নিয়ম কানুনকে একপাশে রেখে নিজের আবেগ তিনি সরাসরি প্রকাশ করেন তিনি।

দুই বছর ব্রেন ক্যান্সারের সঙ্গে লড়াই করে গত ১৭ অক্টোবর কানাডার কিংবদন্তীতূল্য রকশিল্পী, গীতিকার গর্ড ডাউনি (৫৩) মারা যান। গর্ড ডাউনির মৃত্যুর পর টুইটারে ট্রুডো লিখেছিলেন, 'তোমার মতো কেউ হবে না। শান্তিতে থাকো বন্ধু।' শুধু ট্রুডো নয়, গর্ড ডাউনির হারানোর শোকে বিহ্বল পুরো কানাডাবাসী। সবাইকে সান্ত্বনা দিতেই অটোয়ার পার্লামেন্ট হিলে বক্তব্য দেন জাস্টিন ট্রুডো। কিন্তু নিজের আবেগই সামলাতে পারেননি তিনি। বক্তব্যের পুরোটা সময় জুড়ে কেঁদেছেন।

ট্রুডো বলেন, 'আজ সকালে আমাদের সেরা একজনকে আমরা হারিয়ে ফেলেছি। গর্ড আমার বন্ধু ছিল, সবার বন্ধু ছিল। সে সবকিছু দিয়ে দেশটাকে ভালোবেসেছে। 'ওহ, আমি কানাডাকে ভালোবাসি'-বাক্যটা শুধু বলার জন্য বলা নয়, এই পুরো দেশটাকে, এর প্রত্যেকটি গল্পকে, এর সঙ্গে জড়িয়ে থাকা সবকিছুকে তিনি সবসময় ভালোবেসেছেন।' সূত্র: অস্ট্রেলিয়ার নিউজ ডট কম

বিডি প্রতিদিন/২০ অক্টোবর, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর