শিরোনাম
২২ অক্টোবর, ২০১৭ ২০:১৮

যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় অস্ত্র পরীক্ষা অব্যাহত রাখবে পিয়ংইয়ং

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় অস্ত্র পরীক্ষা অব্যাহত রাখবে পিয়ংইয়ং

যুক্তরাষ্ট্রের হুমকির মোকাবেলায় নিজের পরমাণু অস্ত্র কর্মসূচি শক্তিশালী করা অব্যাহত রাখবে পিয়ংইয়ং। এমনটাই হুঁশিয়ারি দিয়েছে উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ার পক্ষ থেকে সম্প্রতি রাশিয়ার রাজধানী মস্কোয় পরমাণু নিরস্ত্রীকরণ বিষয়ক এক সম্মেলনে যোগ দেন পিয়ংইয়ংয়ের কর্মকর্তারা। তারা বলেন, আমেরিকা পরমাণু খেলা শুরু করেছে। কাজেই পিয়ংইয়ং তার পরমাণু অস্ত্র পরীক্ষা চালিয়ে যাবে।

এর আগে উত্তর কোরিয়ার পার্লামেন্টের ডেপুটি স্পিকার অ্যান টং-চুন সম্প্রতি রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে আন্তঃসংসদীয় ইউনিয়নের সম্মেলনে বলেন, আমেরিকার হুমকির কারণেই তার দেশের পরমাণু অস্ত্র প্রয়োজন। এই অস্ত্র শুধুমাত্র আত্মরক্ষার্থে তৈরি করা হচ্ছে বলেও দাবি করেন তিনি। 

সাম্প্রতিক সময়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যুদ্ধংদেহী মনোভাবের কারণে আমেরিকা ও উত্তর কোরিয়ার মধ্যে উত্তেজনা তুঙ্গে উঠেছে। ট্রাম্প এখনও পর্যন্ত বহুবার উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক আগ্রাসন চালানোর হুমকি দিয়েছেন এবং জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক সম্মেলনে উত্তর কোরিয়াকে পুরোপুরি ধ্বংস করে দেওয়ার হুমকি দিয়েছেন।

ওয়াশিংটন উত্তর কোরিয়াকে পরমাণু অস্ত্র পরীক্ষা বন্ধ করার আহ্বান জানিয়েছে। কিন্তু পিয়ংইয়ং বারবার বলছে, যতদিন আমেরিকা ও তার মিত্রদের উত্তর কোরিয়া বিরোধী বিদ্বেষী নীতি বজায় থাকবে ততদিন নিজের সামরিক সক্ষমতা শক্তিশালী করে যাবে পিয়ংইয়ং।

বিডি প্রতিদিন/২২ অক্টোবর ২০১৭/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর