২৪ অক্টোবর, ২০১৭ ১৩:৩৫

ইসরায়েলি প্রতিনিধিকে লজ্জা দেওয়ায় প্রশংসায় ভাসছেন কুয়েতি স্পিকার

অনলাইন ডেস্ক

ইসরায়েলি প্রতিনিধিকে লজ্জা দেওয়ায় প্রশংসায় ভাসছেন কুয়েতি স্পিকার

সংগৃহীত ছবি

রাশিয়ায় অনুষ্ঠিত ইন্টার পার্লামেন্ট ইউনিয়নের (আইপিইউ) বৈঠক থেকে এক ইসরায়েলি প্রতিনিধিকে লজ্জা দিয়ে ওই অনুষ্ঠানস্থল ত্যাগের আহ্বান জানান কুয়েতি পার্লামেন্টের স্পিকার মারজুক আল ঘানিম। 

আর এ ঘটনায় মারজুক ঘানিমের প্রতি মুগ্ধ কুয়েতের আমির সাবাহ আহমেদ আল সাবাহ। আমির স্পিকার ঘানিমকে পাঠানো এক চিঠিতে তার আচরণ ও অবস্থানের প্রশংসা করে বলেন, আপনার আচরণে ফিলিস্তিনিদের প্রতি ন্যায়সঙ্গত আচরণ ও আমাদের সমর্থনের প্রকাশ ঘটেছে। আপনার আচরণের প্রতি আমাদের পূর্ণ সমর্থন রয়েছে। আপনি সেন্ট পিটার্সবার্গে অনুষ্ঠিত আইপিইউ সম্মেলনে নেসেট সদস্যের প্রতি যে আচরণ করেছেন তা সত্যিই  প্রশংসার যোগ্য।

উল্লেখ্য, সম্প্রতি সেন্ট পিটার্সবার্গের ওই সম্মেলনের শেষ দিনে তিউনিশিয়ান এক নারী এমপি ইসরায়েলের প্রতি অভিযোগ তোলে বলেন, ফিলিস্তিনি এমপিদের ধরে নিয়ে মারধর ও অন্যান্য নির্যাতনের মাধ্যমে ইসরায়েল তাদের আইপিইউ সম্মেলনে উপস্থিত হতে বাধাগ্রস্ত করা হয়েছে।

এর পরেই কুয়েতি পার্লামেন্টের স্পিকার ঘানিম ইসরায়েলি সরকারের এমন আচরণের কড়া সমালোচনা করেন। পাশাপাশি তিনি সেখানে উপস্থিত ইসরায়েলি সদস্যকে লজ্জা দিয়ে ওই অনুষ্ঠানস্থল ত্যাগের আহ্বান জানান।

বিডি প্রতিদিন/ ২৪ অক্টোবর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর