১৯ নভেম্বর, ২০১৭ ১০:৩৭

কাশ্মীরে যৌথ অভিযানে জঙ্গি কমান্ডারসহ নিহত ৭

অনলাইন ডেস্ক

কাশ্মীরে যৌথ অভিযানে জঙ্গি কমান্ডারসহ নিহত ৭

জঙ্গি দমনে বেশ শক্ত অবস্থানে আছে ভারত। আর তারই জের ধরে ভারতের উত্তরাঞ্চলীয় কাশ্মীরের বান্দিপোরা জেলায় শনিবার সন্ধ্যায় এক অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী। এতে ছয় জঙ্গি ও এক সেনাসদস্য নিহত হয়েছে। নিহতদের মধ্যে লস্কর-ই-তেয়বার দুই কমান্ডার এবং মুম্বাই হামলার পরিকল্পনাকারী জাকিউর রেহমান লাকভির ভাতিজা রয়েছে বলে জানা গেছে।

এ ব্যাপারে জম্মু ও কাশ্মীরের পুলিশ প্রধান এসপি ভেইদ জানিয়েছেন, অভিযানে নিহত জঙ্গিরা সবাই পাকিস্তানি। তিনি নিরাপত্তাবাহিনীর এই অভিযানকে ‘ব্যাপক সফল’ বলেও অভিহিত করেছেন।

পুলিশের একজন শীর্ষ কর্মকর্তা বলেছেন, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে যৌথবাহিনী বান্দিপোরা জেলার চান্দিরগীর গ্রাম ঘিরে ফেলে। তিনি বলেন, এটা সন্ত্রাসীদের জন্য বড় ধরনের পরাজয়।

এদিকে সেনাবাহিনীর একজন মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া বলেছেন, সন্ত্রাসীদের অবস্থান লক্ষ্য করে যৌথবাহিনী হামলা চালায়। এসময় সন্ত্রাসীরাও পাল্টা গুলি ছোঁড়ে।

এই যৌথ অভিযানে ভারতীয় বিমানবাহিনীর এক সদস্য নিহত হয়েছে। আরেকজন আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

ওই অভিযানে নিহতদের একজন ওয়েদ, যিনি লস্করের অপারেশন্স কমান্ডার এবং মুম্বাই হামলার পরিকল্পনাকারী জাকিউর রেহমান লাকভির ভাতিজা। ওয়েদের বাবা হচ্ছে আব্দুল রেহমান মাক্কি, যিনি সন্ত্রাসী গ্রুপ জামাত-উদ-দাওয়ার দ্বিতীয় শীর্ষ ব্যক্তি। উল্লেখ্য, জামাত-উদ-দাওয়ার প্রধান হাফিজ সাঈদ লস্কর-ই-তৈয়বারও সহ-প্রতিষ্ঠাতা।

সূত্র: এনডিটিভি, গালফ টাইমস

বিডি-প্রতিদিন/ ১৯ নভেম্বর, ২০১৭/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর