২৪ নভেম্বর, ২০১৭ ১৮:৩০

খামেনীকে ‘নতুন হিটলার’ বলে অভিহিত করলেন সৌদি ক্রাউন প্রিন্স

অনলাইন ডেস্ক

খামেনীকে ‘নতুন হিটলার’ বলে অভিহিত করলেন সৌদি ক্রাউন প্রিন্স

আয়াতুল্লাহ আলী খামেনী-মোহাম্মদ বিন সালমান

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনীকে মধ্যপ্রাচ্যের ‘নতুন হিটলার’ বলে অভিহিত করেছেন। একই সঙ্গে ক্ষমতাধর এই যুবরাজ ইসলামী প্রজাতান্ত্রিক ইরানকে প্রতিরোধ করা প্রয়োজন বলেও মন্তব্য করেছেন।

যুক্তরাষ্ট্রের প্রভাবশালী সংবাদমাধ্যম নিউইয়র্ক টাইমসের সঙ্গে এক সাক্ষাৎকারে কথা বলছিলেন মোহাম্মদ বিন সালমান। সাক্ষাৎকারটি স্থানীয় সময় বৃহস্পতিবার সাক্ষাৎকারটি প্রকাশ করা হয়।

নিউইয়র্ক টাইমসের সঙ্গে সাক্ষাৎকারে মোহাম্মদ বিন সালমান আরও বলেন, ‘আয়াতুল্লাহ আলী খামেনীর নেতৃত্বাধীন এই ইসলামী প্রজাতন্ত্রের কথিত আগ্রাসন প্রতিরোধ করতে হবে। আমরা ইউরোপের কাছ থেকে বুঝেছি, কেবল ‘প্রশমনে’ কাজ হবে না। আমরা চাই না ইউরোপে যেটা হয়েছে, তেমন কিছুর পুনরাবৃত্তি ঘটুক ইরানের নতুন হিটলারের হাতে।’

সৌদির ভবিষ্যৎ বাদশাহ বলেন, ভবিষ্যতে যদি রিয়াদ ও তেহরানের মধ্যে কোনো সংগ্রাম হয়, তবে সৌদি নিশ্চিত করবে যেন ‘তার খেসারত ইরানকেই দিতে হয়’।

এই দ্বন্দ্বের মধ্যে সম্প্রতি খামেনী সৌদি রাজপরিবারের কঠোর সমালোচনা করেন। তিনি বলেন, ‘সৌদদের বাসভবন অভিশপ্ত বৃক্ষের মতো’। তার আগে ইরানের জ্যেষ্ঠ সামরিক কর্মকর্তারা দাবি করেন, রিয়াদই মধ্যপ্রাচ্যজুড়ে সন্ত্রাস ছড়াচ্ছে।

 

বিডি-প্রতিদিন/ আব্দুল্লাহ সিফাত তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর