১৮ ডিসেম্বর, ২০১৭ ২০:৫৪

পাকিস্তানে প্রেমিককে বাড়িতে ডেকে এনে খুন, প্রেমিকার ফাঁসি

অনলাইন ডেস্ক

পাকিস্তানে প্রেমিককে বাড়িতে ডেকে এনে খুন, প্রেমিকার ফাঁসি

প্রতীকী ছবি

প্রেমিকার নিমন্ত্রণে সাড়া দেন না এমন প্রেমিকের সংখ্যা খুব কম।  তবে প্রেমিকার নিমন্ত্রণে সাড়া দিয়ে হত্যাকাণ্ডের শিকার হবেন সেটা হয়তো কখনো ভাবেননি পাকিস্তানের সাদাকাত আলি (২৩)।

সম্প্রতি পাকিস্তানের মুলতান শহরে এসিড ছুড়ে প্রেমিককে হত্যার দায়ে এক তরুণীকে ফাঁসির আদেশ দিয়েছে দেশটির আদালত।  ফাঁসির আদেশপ্রাপ্ত ওই তরুণীর নাম সামিরা (২০)।  ২০১৬ সালে তিনি প্রেমিক সাদাকাতকে এসিড ছুড়ে হত্যা করেন বলে অভিযোগ আনা হয়।

খালিজ টাইমসের খবরে বলা হয়, আদালতের শুনানিতে নিজের অপরাধের কথা স্বীকার করেন ওই তরুণী।  তিনি জানান, তাঁর সঙ্গে সাদাকাতের প্রেমের সম্পর্ক ছিল। কিন্তু সাদাকাত অন্য এক নারীকে বিয়ের সিদ্ধান্ত নেয়।

সামিরা বলেন, ‘এই আপমান সহ্য করতে পারিনি। তাই আমি তাঁর ওপর এসিড ছোঁড়ার সিদ্ধান্ত নিই। তবে আমি তাঁকে হত্যা করতে চাইনি। আমি চেয়েছিলাম, সে যেন আমাকে ছাড়া আর কাউকে বিয়ে না করতে পারে।’

এর পর সাদাকাতকে বাড়িতে ডাকেন সামিরা। বাড়িতে পৌঁছালে প্রেমিকের শরীরে এসিড ছোঁড়েন তিনি।    

এ বিষয়ে স্থানীয় সমাজকর্মী আবদুল্লাহ মালিক বলেন, ‘এসিড ছোড়ার দায়ে কোনো নারীকে ফাঁসির আদেশ দেওয়া হলো, পাকিস্তানে এমন ঘটনা এই প্রথম।’

এর আগে গত অক্টোবরে মুলতান শহরে স্বামীকে এসিড ছুড়ে হত্যার দায়ে ইয়াসমিন নামের এক নারীকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত।

বিডি প্রতিদিন/ ১৮ ডিসেম্বর, ২০১৭/ ই জাহান

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর