Bangladesh Pratidin

প্রকাশ : ১৩ জানুয়ারি, ২০১৮ ১১:৪২ অনলাইন ভার্সন
আপডেট : ১৩ জানুয়ারি, ২০১৮ ১৩:৫০
দিল্লিতে মার্কিন নারীকে শ্লীলতাহানির অভিযোগে গুগল ইঞ্জিনিয়ার গ্রেফতার
দীপক দেবনাথ, কলকাতা:
দিল্লিতে মার্কিন নারীকে শ্লীলতাহানির অভিযোগে গুগল ইঞ্জিনিয়ার গ্রেফতার

৫২ বছর বয়স্কা মার্কিন নারীকে হেনস্থার অভিযোগে এক অনাবাসী ভারতীয়কে আটক করেছে দেশটির পুলিশ। অমল সিং খারবান্দা (২৫) নামে অভিযুক্ত ওই ব্যক্তি গুগল’এ সফটওয়ার ইঞ্জিনিয়ার হিসাবে কর্মরত। তিনি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্ণিয়ায় থাকেন। 

পুলিশ সূত্রের খবর, ব্যবসায়িক প্রজেক্টের কাজে গত ৬ জানুয়ারী ভারতে আসেন ওই মার্কিন নারী। এরপর ৮ জানুয়ারী (সোমবার) দিল্লির তাজ ডিপ্লোমেটিক এনক্লেভ হোটেলের একটি রুমে নরম পানীয়’এর সাথে নেশা জাতীয় কিছু জিনিস মিশিয়ে দিয়ে তাঁকে অচেতন করার অভিযোগ ওঠে অভিযুক্ত অমল সিং’এর বিরুদ্ধে। অভিযুক্তের বিরুদ্ধে দিল্লির চাণক্যপুরী থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। ইতিমধ্যেই অমল সিং’কে আটক করেছে পুলিশ।

পুলিশের কাছে ওই মার্কিন নারী জানায়, ৮ জানুয়ারী ওই অনাবাসী ভারতীয়’র সঙ্গে হোটেলের বার’এ সাক্ষাত করেন তিনি। সেখানেই অভিযুক্ত ব্যক্তি তার হোটেলের রুমে গিয়ে নরম পানীয় ও ধূমপান করার প্রস্তাব দেন এবং তিনি তা গ্রহণও করেন। 

মার্কিন নারীর অভিযোগ, সোমবার হোটেলের ৮ তলায় অভিযুক্ত ব্যক্তির রুমে প্রবেশ করার পর তাঁকে কোমল পানীয়ের গ্লাস তুলে দেওয়া হয়। তাতেই কিছু মিশিয়ে দেওয়া হয়েছিল আর সেই পানীয় খাওয়ার পরই তিনি বেহুঁশ হয়ে পড়েন। এসময় অভিযুক্ত যুবক ওই মার্কিন নারীকে জড়িয়ে ধরার চেষ্টা করে যদিও কোনক্রমে তার হাত ছেড়ে রুম ছেড়ে বাইরে বেরিয়ে আসেন এবং সারারাত হোটেলের অন্য একটি রুমে ভয়ে সিঁটিয়ে থাকেন। পরদিন সকাল হতেই জয়পুরে একটি মিটিং’এ চলে যান ওই বিদেশিনী এরপর সন্ধ্যায় হোটেলে ফিরে আসেন তিনি।  

ওই রাতেই অভিযুক্ত অমল সিং ও হোটেলের নিরাপত্তাকর্মীর বিরুদ্ধে স্থানীয় চাণক্যপুরী থানায় অভিযোগ দায়ের করেন পাশাপাশি ম্যাজিস্ট্রেটের কাছে গোপন জবানবন্দীও দেন ওই বিদেশি নারী। যদিও হোটেলের রুমে হেনস্থার পর তা পুলিশের জানাতে চান নি ওই মার্কিন নারী। প্রথমে ওই ঘটনা জানান তারই এক বান্ধবীকে, এরপর তার পরামর্শেই পুলিশের দ্বারস্থ হন নির্যাতিতা নারী। 

দিল্লির অতিরিক্ত পুলিশ কমিশনার বি.কে. সিং জানান, ‘একজন নারীর সম্ভ্রম নষ্ট করার অভিযোগে ভারতীয় দন্ডবিধির ৩৫৪, ৩২৮ ধারায় এফআইআর নেওয়া হয়েছে’। তিনি আরও জানান ‘৯ জানুয়ারী রাতে অভিযুক্ত ব্যক্তিকে তাঁর হোটেলের রুম থেকে আটক করা হয়েছে। আদালতের নির্দেশে তাকে বিচারবিভাগীয় হেফাজতে রাখা হয়েছে’।

এদিকে তাজ ডিপ্লোমেটিক এনক্লেভ’ হোটেলের পক্ষ থেকেও পুলিশকে যাবতীয় সহযোগিতা করার আশ্বাস দেওয়া হয়েছে।


বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন/হিমেল

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow