Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ১৭ জানুয়ারি, ২০১৮ ১২:২৫ অনলাইন ভার্সন
ট্রাম্পের হুমকিকে 'পাগলের' চিৎকার বলে কটাক্ষ উত্তর কোরিয়ার
অনলাইন ডেস্ক
ট্রাম্পের হুমকিকে 'পাগলের' চিৎকার বলে কটাক্ষ উত্তর কোরিয়ার

বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে উত্তর কোরিয়া ও যক্তরাষ্ট্র। চলছে পাল্টাপাল্টি হুমকি ও ভয়ঙ্করসব মহড়া। আর তারই জের ধরে মঙ্গলবার উত্তর কোরিয়া মার্কিন প্রেসিডেন্টের নিউক্লিয়ার বাটন ট্যুইটকে কটাক্ষ করে ফের একবার মন্তব্য করেছে। আর সেই মন্তব্যে সরাসরি ট্রাম্পের হুমকিকে পাগল কুকুরের চিৎকার বলে উল্লেখ করা হয়েছে।

উত্তর কোরিয়ার সরকারি সংবাদপত্র রোডোং সিনমন মঙ্গলবারে বলা হয়, পিয়ংইয়ং-এর শক্তিতে ভীত আমেরিকা। মার্কিন প্রেসিডেন্টের মানসিক ভারসাম্যও যে ঠিক নেই।

এর আগে, বছরের শুরুতেই আমেরিকার উদ্দেশ্যে পরমাণু বোমা ছোঁড়ার হুমকি দেন উত্তর কোরিয়ার কিম জং উন। হুঁশিয়ারি দিয়ে বলেছিলেন, ‘‘আমার টেবিলের নিচে পরমাণু অস্ত্র ছোঁড়ার বাটন থাকে। সেটা শুধু টিপে দেওয়ার অপেক্ষা।’’ জবাব দিতে দেরি করেননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ট্যুইটারে তার প্রতিক্রিয়া, ওকে কেউ জানিয়ে দিক আমার টেবিলের নিচেও পরমাণু অস্ত্র ছোঁড়ার বাটন রয়েছে। সেই বাটন অনেক বড় এবং উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্রের থেকে তার কার্যকর ক্ষমতা অনেক বেশি।’’

দক্ষিণ কোরিয়ায় আগামী মাসে হতে চলা উইন্টার অলিম্পিকে উত্তর কোরিয়ার অংশগ্রহণ যখন শান্তির পথ প্রশস্ত করছিল বলে মনে হচ্ছিল, ঠিক তখনই কিমের এই হুমকি যেন ফের আশঙ্কা জাগিয়ে তুলেছে।

বিডি প্রতিদিন/১৭ জানুয়ারি, ২০১৮/ওয়াসিফ

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow