১৮ জানুয়ারি, ২০১৮ ২১:০৯

আয়াতুল্লাহ খামেনিকে হামাস নেতার চিঠি

অনলাইন ডেস্ক

আয়াতুল্লাহ খামেনিকে হামাস নেতার চিঠি

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া ইরানের সর্বোচ্চে নেতা আয়াতুল্লাহ আল খামেনির কাছে একটি চিঠি পাঠিয়েছেন। ফিলিস্তিনের পবিত্র বায়তুল মুকাদ্দাস ইস্যুতে ইরানের অবস্থানের প্রশংসা করে তিনি এ চিঠি লিখেছেন বলেন রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইরনা জানিয়েছে।

বায়তুল মুকাদ্দাস ইস্যুতে 'দৃঢ় ও মূল্যবান' অবস্থান নেয়ার কারণে ইসমাইল হানিয়া ফিলিস্তিনি জনগণের পক্ষ থেকে ইরানের প্রশংসা করেন। পাশাপাশি হামাসের প্রতি ইরানি জনগণের সমর্থন ও সর্বোচ্চ নেতার দিক নির্দেশনার জন্য ধন্যবাদ জানান তিনি।

বায়তুল মুকাদ্দাসের বিরুদ্ধে বলদর্পী শক্তিগুলোর বড় রকমের ষড়যন্ত্রের কথা উল্লেখ করে ইসমাইল হানিয়া বলেন, গাজা উপত্যকাকে যুদ্ধে জড়িয়ে দেয়ার জন্য এই ষড়যন্ত্র করা হয় যাতে ইহুদিবাদী ইসরাইল-বিরোধী প্রতিরোধ আন্দোলন দুর্বল হয়ে পড়ে এবং তেল আবিবের সাথে আঞ্চলিক পুতুল সরকারগুলোর সম্পর্ক স্বাভাবিক হয়।

রিয়াদ সম্মেলনে হামাস, হিজবুল্লাহ ও ইরানকে শত্রু হিসেবে উল্লেখ করে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে বক্তব্য দিয়েছিলেন তার উল্লেখ করে ইসমাইল হানিয়া বলেন, সাম্প্রতিক ঘটনাবলীতে ট্রাম্পের অসদুদ্দেশ্য আরো পরিষ্কার হয়ে গেছে।

বিডি প্রতিদিন/১৮ জানুয়ারি ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর