১৯ জানুয়ারি, ২০১৮ ১১:৪৪

উড়ন্ত বিমানে বিয়ে পড়ালেন স্বয়ং পোপ (ভিডিও)

অনলাইন ডেস্ক

উড়ন্ত বিমানে বিয়ে পড়ালেন স্বয়ং পোপ (ভিডিও)

ক্যাথলিক খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মগুরু পোপ ফ্রান্সিস উড়ন্ত বিমানে দুই বিমান কর্মীর বিয়ে পড়িয়েছেন। চিলির রাজধানী সান্তিয়াগো থেকে উত্তরাঞ্চলীয় ইকিক শহরে যাওয়ার পথে এই বিয়ে পড়ান পোপ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো এই বিয়েকে ঐতিহাসিক বলছে। ফ্লাইট এডেন্টডেন্ট পলা পোডেস্ট রুইজ (৩৯) ও কার্লোস সিফুয়ার্দি এলোরিগা (৪১) এর আগে সাধারণভাবে বিয়ে করেছেন। রেজিস্ট্রি বিয়ে হয়েছে। তবে ধর্মমতে বিয়ে হয়নি তাদের। ফ্লাইটে পোপের কাছে বিয়ের আর্শীবাদ চান তারা।

এসময় পোপ তাদের বলেন, ‘আপনারা কি চান আপনাদের বিয়ে দিয়ে দেই?’ এ সময় তাদের বিয়ে না হওয়ার করুণ কাহিনী জানান তারা। বিয়ের জন্য তারা প্রস্তুতিও নিয়েছিলেন। কিন্তু ২০১০ সালের ভূমিকম্পে চিলির রাজধানী সান্তিয়াগোতে তাদের সেই চার্চটি ধ্বংস হয়ে যায়। ফলে আর ধর্মীয়ভাবে বিয়ে করা হয়নি তাদের।

এরপরই সান্তিয়াগো থেকে উত্তরাঞ্চলীয় ইকিক শহরে যাওয়ার পথে সংক্ষিপ্ত ওই ফ্লাইটের মধ্যে ছোট আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে পোপ তাদের বিয়ে সম্পন্ন করেন। 

বিয়েতে একজন সাক্ষীর দরকার ছিল। এ সময় ওই বিমান প্রতিষ্ঠানের সিইও এ বিয়ের সাক্ষী হন। বিয়ে শেষে নবদম্পতিকে হাতে লেখা বিয়ের সনদপত্র দেন পোপ ফ্রান্সিস। তাতে স্বাক্ষর করেন বর, কনে আর প্রত্যক্ষদর্শী।

 

বিডি প্রতিদিন/১৯ জানুয়ারি, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর