Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ২১ জানুয়ারি, ২০১৮ ০০:৩১ অনলাইন ভার্সন
আপডেট : ২১ জানুয়ারি, ২০১৮ ০১:৪৫
দিল্লিতে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত ১৭
দীপক দেবনাথ, কলকাতা:
দিল্লিতে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত ১৭
সংগৃহীত ছবি

দিল্লিতে ভয়াবহ অগ্নিকান্ডে অন্ততপক্ষে ১৭ জন নিহত হয়েছে। শনিবার সন্ধ্যায় দিল্লির ভবানা শিল্পতালুকে একটি আতশবাজির কারখানায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ওই কারখানার ভিতর এখনও ৮ জনের মতো আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে।

আগুন লাগার খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে আসে ফায়ার সার্ভিসের ১৫ টি গাড়ি, প্রায় দুই ঘন্টার চেষ্টায় অবশেষে আগুন নেভাতে সক্ষম হয় তারা। আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা না গেলেও ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের প্রাথমিক অনুমান শর্টসার্কিট থেকেই এই অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে।

ফায়ার সার্ভিসের প্রধান কর্মকর্তা অতুল গর্গ জানান, সন্ধ্যা ৬.২০ মিনিট নাগাদ আগুন লাগার খবর পাই। জানতে পারি একটি আতশবাজি কারখানার নিচের তলা ও প্রথম তলায় আগুন লাগে। আগুনের তীব্রতা অতটা বেশি ছিল না। তবে দাহ্য পদার্থ থাকায় বিস্ফোরণের ফলেই এতগুলো মানুষের মৃত্যু হয়েছে’। 

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (রোহিনি জেলা) রজনীশ গুপ্তা জানান, কারখানার মধ্যে আটকে পড়া সকলেই অগ্নিগদ্ধ ও শ্বাসকষ্টে মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে কারখানার ভিতর থেকে চারটি দগ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। লাশগুলিকে বাবা সাহেব আম্বেদকর হাসপাতালে পাঠানো হয়েছে।  রাত সাড়ে নয়টা নাগাদ আরও আটটি লাশ উদ্ধার করা হয়। এই ঘটনায় ভারতীয় দন্ডবিধির বিভিন্ন ধারায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিকে অগ্নিকান্ডে নিহতের ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। ট্যুইটে মোদি জানান ‘ভবানা এলাকায় কারখানায় অগ্নিকান্ডের ঘটনা খুবই বেদনাদায়ক। ওই ঘটনায় যারা প্রাণ হারিয়েছেন তাদের পরিবারের প্রতি আমার সমবেদনা। যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি’। 

অন্যদিকে ট্যুইট করে কেজরিওয়াল জানান ‘অগ্নিকান্ডে এতগুলো মানুষের মৃত্যুর খবর শুনে খুব কষ্ট পেয়েছি। উদ্ধারকাজের দিকে নজর রাখা হচ্ছে’।

এই ঘটনায় পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন দিল্লির শিল্পমন্ত্রী সত্যেন্দ্র জৈন।

বিডি প্রতিদিন/২১ জানুয়ারি ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow