২১ জানুয়ারি, ২০১৮ ২১:৫৫

প্রয়োজনে বিদেশের মাটিতে গিয়েও শত্রু নিধনে সক্ষম ভারত: রাজনাথ

দীপক দেবনাথ, কলকাতা

প্রয়োজনে বিদেশের মাটিতে গিয়েও শত্রু নিধনে সক্ষম ভারত: রাজনাথ

শুধু দেশের মাটিতেই নয়, প্রয়োজনে বিদেশের মাটিতেও শত্রু নিধনে সক্ষম ভারত। এই মন্তব্য করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ২০১৬ সালের সেপ্টেম্বর পাকিস্তানের মাটিতে ভারতীয় সেনার সার্জিক্যাল স্ট্রাইকের প্রসঙ্গ তুলে রাজনাথ জানান, ‘কয়েক মাস আগে পাকিস্তানের কাপুরষোচিত হামলায় ১৭ জন ভারতীয় সেনা নিহত হয়। ওই গুরুতর বিষয়টি নিয়ে প্রধানমন্ত্রী আমাদের সকালের সঙ্গে আলোচনা করেন। এরপরই ভারতীয় সেনাবাহিনী পাকিস্তানের মাটিতে গিয়ে জঙ্গিদের নিধন করে’। 

রবিবার উত্তরপ্রদেশের লখনউতে ‘ভারতীয় রেলওয়ে মাল গুদাম শ্রমিক সংঘ’ আয়োজিত একটি জনসভা থেকে পাকিস্তান-কে কঠোর বার্তা দিয়ে রাজনাথ বলেন, ‘বিশ্বের কাছে একটা শক্তিশালী রাষ্ট্র হিসেবে ভারতের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে এবং সমগ্র বিশ্বকে আমরা কড়া বার্তা দিয়েছি যে, শত্রু নিধন করতে আমরা শুধু মাত্র দেশের মাটিতেই নয়, বিদেশের মাটিতে গিয়েও শত্রু খতম করতে পারি’।

স্বরাষ্ট্রমন্ত্রী এদিন জানান ‘ভারত সবসময় প্রতিবেশিদের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চায় কিন্তু পাকিস্তান এখনও তাদের বদলাতে পারেনি। আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে আমাদের কেন্দ্রীয় সরকারস কখনোই ভারতকে মাথা নত করতে দেবে না’। 

বিডি-প্রতিদিন/২১ জানুয়ারি, ২০১৮/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর