Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি, ২০১৮

প্রকাশ : ২৪ জানুয়ারি, ২০১৮ ১৩:১৫ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ জানুয়ারি, ২০১৮ ১৪:৫২
'বিমান সেবিকাদের ছোট পোশাক দেখে লজ্জা পেয়েছি'
অনলাইন ডেস্ক
'বিমান সেবিকাদের ছোট পোশাক দেখে লজ্জা পেয়েছি'

বিমান সেবিকাদের ছোট পোশাক নিয়ে এবার প্রশ্ন তুলছেন এক নারী। সম্প্রতি এয়ারএশিয়ার বিমানে ভ্রমণ করে এমন প্রশ্ন তুলেছেন নিউজিল্যান্ডের নাগরিক জুন রবার্টসন। ‌

কিন্তু সেখানে ঘটল এক বিচিত্র কাণ্ড। বিমান সেবিকাদের ছোট ছোট স্কার্ট দেখে তিনি এতটাই বিরক্ত হয়েছেন যে চিঠিতে অভিযোগ জানিয়েছেন মালয়েশিয়ার সেনেটরের কাছে। চিঠির মূল বক্তব্য, এয়ারএশিয়ার বিমান সেবিকাদের পোশাক দেখে আমি লজ্জা পেয়েছি। ইউরোপিয়ান এয়ারলাইন্স, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, আমেরিকান এয়ারলাইন্সের বিমান সেবিকারা এত ছোট স্কার্ট পড়েন না। এমনকি বিমান সেবিকাদের ব্যবহার নিয়েও তিনি প্রশ্ন তুলেছেন। 

২০১৭-এর অক্টোবরে এয়ারএশিয়ার বিমানে অকল্যান্ড থেকে কুয়ালালামপুর যাচ্ছিলেন জুন। এক বিমান সেবিকাকে তিনি বলেনও, ব্লাউজের বোতাম আটকাতে। কিন্তু তার কথায় কর্ণপাত করেননি বিমান সেবিকা। 

এরপর ফেসবুকে রবার্টসন লিখেছেন, মালয়েশিয়ায় তো শুনেছি নারীদের খুব সম্মান করা হয়। তাহলে বিমান সেবিকারা এরকম পোশাক পড়বেন কেন?‌ মালয়েশিয়ার মতো দেশে বিমান সেবিকাদের এরকম আচরণ দেখে তাজ্জব তিনি। 

এদিকে, আন্তর্জাতিক এক সংবাদপত্র দাবি করেছে, জুন রবার্টসন নামক কোনও নারীর নাকি অস্তিত্বই নেই। প্রশ্ন উঠেছে তাহলে চিঠি লিখলেন কে?‌ ফেসবুকে পোস্টই বা করলেন কে?‌ গোটা বিষয়টিই ধোঁয়াশার সৃষ্টি হয়েছে।

বিডি প্রতিদিন/২৪ জানুয়ারি ২০১৮/আরাফাত

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow