Bangladesh Pratidin

ফোকাস

  • মধ্যরাতে তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ চার মাদক বিক্রেতা নিহত হয়েছে। এরমধ্যে কুমিল্লায় ২ জন, চুয়াডাঙ্গা ও চট্টগ্রামে একজন করে নিহত হয়েছে।
  • কক্ষপথে পৌঁছেছে বাংলাদেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১
প্রকাশ : ৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১১:০৫ অনলাইন ভার্সন
আপডেট : ৩ ফেব্রুয়ারি, ২০১৮ ১৭:২৯
পার্লামেন্টে পৌঁছাতে ১ মিনিট দেরি, অনুতপ্ত ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ!
অনলাইন ডেস্ক
পার্লামেন্টে পৌঁছাতে ১ মিনিট দেরি, অনুতপ্ত ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ!
ফাইল ছবি

সময়মতো ব্রিটিশ পার্লামেন্টের উচ্চকক্ষ হাউজ অব লর্ডস-এ হাজির হতে পারেননি। আর এ কারণে নিজেকে অপরাধী ভেবে পদত্যাগ করেছেন দেশটির আন্তর্জাতিক উন্নয়ন মন্ত্রী লর্ড মাইকেল বেটস। যদিও তার পদত্যাগপত্র গ্রহণ করেননি ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। খবর বিবিসি ও ওয়াশিংটন পোস্টের।

প্রধানমন্ত্রীর দফতরের মুখপাত্র জানিয়েছেন, তার পদত্যাগের কারণ যৌক্তিক মনে হয়নি। তাছাড়া তিনি যথারীতি তার দায়িত্ব পালন করবেনও বলে জানিয়েছেন। তবে এ বিষয়ে মাইকেল বেটসের বক্তব্য এখনও পাওয়া যায়নি।

ওয়াশিংটস পোস্টের খবরে বলা হয়, গত বুধবার হাউজ অব লর্ডস-এ পৌঁছতে মাইকেল বেটসের ৬০ সেকেন্ডেরও কম দেরি হয়। এর জন্য তিনি গভীরভাবে ক্ষমা প্রার্থনা করেন। তবে এতেও তিনি ক্ষ্যান্ত হননি, পরবর্তীতে পদত্যাগপত্র দিয়ে পার্লামেন্ট ছেড়ে বেরিয়ে যান। তার সেই পদত্যাগের ঘোষণার ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।

লর্ড বেটস তার সতীর্থদের উদ্দেশে বলেন, ‘আমি যথা সময়ে আমার জায়গায় উপস্থিত হয়ে একটি গুরুত্বপূর্ণ বিষয়ে প্রশ্নের জবাব না দিয়ে অশোভন আচরণ করায় আন্তরিকভাবে ক্ষমা প্রার্থনা করছি। আমি সব সময়ই বিশ্বাস করেছি সরকারের পক্ষে আইনপ্রণেতাদের প্রশ্নের জবাব দিতে আমাদের উচিত সর্বোচ্চ মান নিশ্চিত করা। আমি আমার জায়গায় উপস্থিত থাকতে না পারায় প্রচণ্ড লজ্জিত এবং এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমার পদত্যাগের আবেদন করছি।’

এ সময় পার্লামেন্টে 'নো' 'নো' শব্দের প্রতিধ্বনি শোনা যায়। এবং তার সহকর্মীরা তাকে থাকার জন্য অনুরোধ করেন। কিন্তু তিনি কোনো কথায় কান না দিয়ে বেরিয়ে যান।

বিডি-প্রতিদিন/০৩ ফেব্রুয়ারি, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow