Bangladesh Pratidin

ফোকাস

  • মধ্যরাতে তিন জেলায় ‘বন্দুকযুদ্ধে’ চার মাদক বিক্রেতা নিহত হয়েছে। এরমধ্যে কুমিল্লায় ২ জন, চুয়াডাঙ্গা ও চট্টগ্রামে একজন করে নিহত হয়েছে।
  • কক্ষপথে পৌঁছেছে বাংলাদেশের প্রথম স্যাটেলাইট বঙ্গবন্ধু-১
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১০:৪৬ অনলাইন ভার্সন
আপডেট : ১৪ ফেব্রুয়ারি, ২০১৮ ১২:২১
ভালোবাসা দিবসে বিমানবন্দরেই বিয়ের চমকপ্রদ অফার
অনলাইন ডেস্ক
ভালোবাসা দিবসে বিমানবন্দরেই বিয়ের চমকপ্রদ অফার

হাজারো দ্বন্দ্ব সংঘাতের এই পৃথিবী টিকে আছে ভালোবাসার টানে। স্নেহ-প্রীতির বন্ধন, প্রেম আর ভালোবাসার জন্য কি বিশেষ কোনো দিনের প্রয়োজন হয়! কিন্তু তারপরও পৃথিবীর মানুষ পালন করে আসছে একটি দিন। আর সেই কাঙ্ক্ষিত দিনটিই আজ— বিশ্ব ভালোবাসা দিবস। হ্যাপি ভ্যালেন্টাইন্স ডে। দিনটিকে সবাই প্রেমের দিন বলে অভিহিত করেন। বছরভর অনেকেই এই দিনের জন্য অপেক্ষা করে থাকেন। মনের কথা প্রকাশ করার জন্য দিন গোনেন অনেক প্রেমিক। অনেকে আবার এই দিনটিকেই চিরস্মরণীয় করে রাখতে চান। 

এক্ষেত্রে এক অদ্ভুত উদ্যোগ নিয়েছে লাস ভেগাস বিমানবন্দর।  তাড়াতাড়ি বিয়ে করার লাইসেন্স দিচ্ছে তারা। যারা ভ্যালেন্টাইনস ডে-তে বিয়ে করবে তারাই পাবে এই লাইসেন্স। কী আছে এই লাইসেন্সে?

সান সিটির বিবাহ পরিচালনা করে যে কর্তৃপক্ষ, তারা ক্লার্ক কাউন্টিতে একটি পপ-আপ বিবাহ লাইসেন্স ব্যুরো খুলেছে। ম্যাক ক্যারন আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যাগেজ ক্যারোসোলে এটি খোলা হয়েছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) পর্যন্ত দম্পতিরা তাদের অফিসে যেতে পারবেন। নির্বিঘ্নে বিয়ে করতে পারবেন তারা। শনিবার অফিসে বিয়ে করতে যাবেন এমন এক কাপল জানিয়েছেন, এমন সেট আপ খুব সুবিধাজনক।

এই মাধ্যমেই বিয়ে সেরেছেন স্টেফানি ও কৃষ্ণা নামে এক দম্পতি। তারা বিষয়টি নিয়ে খুব উত্তেজিত। এয়ারপোর্টে তারা কান্ট্রি ক্লার্কের অফিসে গিয়ে বিয়ে সারেন। কোনো সমস্যা তাদের তো হয়নি। বরং কাজ হয়েছে খুব তাড়াতাড়ি।

পপ-আপ অফিসাররা ভেগাসের বিখ্যাত জায়গাগুলোতে ৭৭ মার্কিন ডলারের পরিবর্তে এই লাইসেন্স দেওয়া হচ্ছে। ক্যানাবিস চ্যাপেল, এলভিস চ্যাপেল, চ্যাপেল ইন ক্লাউডস ও ভিভা লাস ভেগাস ওয়েডিং চ্যাপেলে এগুলো দেওয়া হয়। ওয়েডিং ইন্ডাস্ট্রি প্রতি বছর ২ বিলিয়ন ডলার দেশের অর্থনীতিতে দিতে পারে। ক্লার্ক কান্ট্রি বছরে প্রায় ৮০ হাজার লাইসেন্স ইস্যু করে। ভ্যালেন্টাইনস ডে-র দিন প্রায় ১ হাজার ৫০০টি লাইসেন্স ইস্যু হয়েছে। সাধারণ দিনের তুলনায় প্রায় ডাবল।

বিডি প্রতিদিন/১৪ ফেব্রুয়ারি ২০১৮/এনায়েত করিম

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow