১৮ ফেব্রুয়ারি, ২০১৮ ১৩:০৬

'হানি ট্র্যাপ'র ফাঁদ পাততে স্ত্রীকেও ব্যবহার করেন নীরব মোদি!

অনলাইন ডেস্ক

'হানি ট্র্যাপ'র ফাঁদ পাততে স্ত্রীকেও ব্যবহার করেন নীরব মোদি!

তদন্ত শুরুর কয়েকদিন আগেই ভারত ছাড়েন হীরার অলঙ্কারের ব্যবসা করে সেলিব্রেটি বনে যাওয়া নীরব মোদি। বর্তমানে তিনি নিউ ইয়র্কের অ্যাপার্টমেন্টে অবস্থান করছেন বলে জানিয়েছে এনডিটিভি। পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে ১১ হাজার ৩০০ কোটি রুপি লেনদেনের সঙ্গে মোদির যুক্ত থাকার বিষয়টি নিয়ে তদন্ত করছে সিবিআই।

জানা গেছে, ব্যাংক থেকে ঋণ পেতে কর্মকর্তাদের রাজি করাতে 'হানি ট্র্যাপ' (রাজনৈতিক বা আর্থিক উদ্দেশ্যে রোমান্টিক কিংবা যৌন সম্পর্ক স্থাপন) ব্যবহার করতেন নীরব মোদি। সেই কাজে স্ত্রী অ্যামিকেও ব্যবহার করতেন।

পারিশ্রমিক না দেয়ার অভিযোগ এদে নীরব মোদির কোম্পানির বিরুদ্ধে মামলা করেছেন বলিউড তারকা প্রিয়াঙ্কা চোপড়া। তিনি কোম্পানিটির পণ্যদূত ছিলেন। 

ভারতীয় বংশোদ্ভূত অ্যামি আমেরিকার নাগরিক। সেখানেই পড়াশুনা করেছেন। ফিলাডেলফিয়ার যে স্কুলে অ্যামি পড়তেন সেখান থেকেই পড়াশুনা করেছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নীরব মোদিও পড়তেন এ স্কুলে। কিন্তু তিনি ড্রপআউট হন। পরে ভারতে এসে বাপ-দাদাদের পুরনো হীরার ব্যবসায় যোগ দেন।

      শুধু ভারত নয়, যুক্তরাষ্ট্র, বেলজিয়ামসহ বেশ কয়েকটি দেশে আছে নীরব মোদির হীরার ব্যবসা

জানুয়ারির শুরুর দিকে যুক্তরাষ্ট্রে পালিয়ে যাওয়ার সময় স্ত্রীকেও সঙ্গে করে নিয়েছেন তিনি। একই মাসের শেষের দিকে মোদির কেলেঙ্কারি কাণ্ড তদন্তে যুক্ত হয় সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই)। এ ঘটনায় তারা মোদি, তার স্ত্রী অ্যামি, দুই ভাই নিশাল এবং মেহুল চিনুবাই চোকশির বিরুদ্ধে ওয়ারেন্ট জারি করেছে। হীরার ব্যবসায় এ চারজনের অংশীদারিত্ব আছে বলে ধারণা করা হচ্ছে। 
 
বিডি প্রতিদিন/১৮ ফেব্রুয়ারি, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর