শিরোনাম
১৮ মার্চ, ২০১৮ ১০:৩০

বাবার কাছ থেকে মাকে লুকিয়ে রাখছেন প্রিন্স সালমান!

অনলাইন ডেস্ক

বাবার কাছ থেকে মাকে লুকিয়ে রাখছেন প্রিন্স সালমান!

সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান তার বাবার কাছ থেকে মাকে লুকিয়ে রাখছেন বলে বিশ্বের বিভিন্ন গণমাধ্যম খবর প্রকাশ করেছে। সৌদি বাদশাহর (৮২) তৃতীয় স্ত্রী প্রিন্সেস ফাহদা বিনতে ফালাহ বিন সুলতানের ছেলে সালমান। মার্কিন সংবাদমাধ্যম এনবিসি জানায়, সৌদি আরবে নারীদের মৌলিক অধিকার নিশ্চিতে অনেক ভূমিকা নিয়েছেন সালমান। কিন্তু তার নিজের মা-ই এসব পদক্ষেপের সুফল পাননি।

ঊর্ধ্বতন মার্কিন কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে এনবিসি জানায়, প্রিন্স সালমান তার মাকে বাবার কাছ থেকে দূরে দূরে রাখছেন। ছেলে বাধার কারণে স্বামী ও সৌদি বাদশাহর সাক্ষাৎ পাচ্ছেন না তিনি। প্রায় দুই বছর থেকে মাকে লুকিয়ে রেখেছেন প্রিন্স সালমান।

এ দীর্ঘ সময়ে মাকে নিয়ে নানা বক্তব্য দিয়েছেন প্রিন্স সালমান। যেমন মা চিকিৎসা নিচ্ছেন, ইত্যাদি। সংবাদমাধ্যম এনবিসি দাবি করেছে, রাজা তার স্ত্রীর এ অন্তর্ধানের জন্য ছেলেকে যাতে সন্দেহ না করেন সে জন্যই এ ব্যবস্থা।ওয়াশিংটনে সৌদি দূতাবাসও চিকিৎসা সংক্রান্ত খবরটি অস্বীকার করেছে। 

মায়ের বিরুদ্ধে প্রিন্স সালমান কঠোর পদক্ষেপ নিয়েছেন কারণ তিনি উদ্বিগ্ন ছিলেন। ভেবেছিলেন ক্ষমতার শীর্ষে আরোহনের জন্য যেসব পদক্ষেপ তিনি নিচ্ছেন মা সেসবের বিরোধিতা করতে পারেন। মা নিজের ক্ষমতা কাজে লাগিয়ে স্বামীকে প্রভাবিত করতে পারেন যা তার পথে বাধার সৃষ্টি করবে। এজন্যই মাকে দীর্ঘ সময় ধরে সৌদির রাজপ্রাসাদেই গৃহবন্দী রেখেছেন তিনি। আর এ বিষয়ে সৌদি বাদশাহ জানেন না বলে দাবি করেছেন যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা। 

বিডি প্রতিদিন/১৮ মার্চ, ২০১৮/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর