Bangladesh Pratidin

প্রকাশ : ১৯ মার্চ, ২০১৮ ১৭:৩৫ অনলাইন ভার্সন
আপডেট : ১৯ মার্চ, ২০১৮ ১৯:১০
পাকিস্তানকে ফের হুমকি দিল যুক্তরাষ্ট্র
অনলাইন ডেস্ক
পাকিস্তানকে ফের হুমকি দিল যুক্তরাষ্ট্র
সংগৃহীত ছবি

জঙ্গিবাদ দমন ইস্যুতে ফের পাকিস্তানকে হুমকি দিয়েছে যুক্তরাষ্ট্র। মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক স্পেন্স বলেছেন, সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে কঠোর দমনমূলক ব্যবস্থা না নিলে পাকিস্তানের মাটিতে ঢুকে একতরফা ব্যবস্থা নিতে বাধ্য হবে আমেরিকা। 

তিনি আরও বলেন, জঙ্গি দমনে পাকিস্তানকে ‘আরও বড় কিছু’ করে দেখাতে হবে। পাকিস্তানকে তাদের মাটিতে সক্রিয় তালিবান ও অন্যান্য সন্ত্রাসবাদী গোষ্ঠীগুলির বিরুদ্ধে বিশ্বাসযোগ্য ও কার্যকরী আরও পদক্ষেপ করতে হবে। পাকিস্তান তাদের ভূখণ্ড থেকে সীমান্ত পেরিয়ে অন্য দেশে (আফগানিস্তান ও ভারতে) সন্ত্রাসবাদী হামলা বন্ধ করতে না পারলে ট্রাম্প প্রশাসন একতরফা সামরিক ব্যবস্থা নিতে তৈরি।

এদিকে, মার্কিন বিদেশ সচিব রেক্স টিলারসনের অপসারণের পর যে অচলাবস্থা তৈরি হয়েছে তার জেরে ভারত-আমেরিকা কূটনৈতিক পর্যায়ের ‘টু প্লাস টু’ আলোচনা পিছিয়ে দেওয়া হয়।

পাকিস্তানি দৈনিক দি ডন জানায়, মার্কিন মুলুকে ব্যক্তিগত সফরে আসা পাক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসিকে এই হুঁশিয়ারি দেন মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স।অসুস্থ বোনকে আমেরিকায় দেখতে এসেছিলেন আব্বাসি। সাক্ষাতের ফাঁকে তিনি পেন্সের সঙ্গে সৌজন্যমূলক দেখা করতে মার্কিন নৌবাহিনীর দপ্তরে যান। সেখানেই সরকারি বাসভবন পেন্সের। গতকাল আব্বাসির অনুরোধেই হয় এই সাক্ষাৎ।

বিডিপ্রতিদিন/ ১৯ মার্চ, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow