Bangladesh Pratidin

প্রকাশ : ২০ মার্চ, ২০১৮ ১০:০৫ অনলাইন ভার্সন
আপডেট : ২০ মার্চ, ২০১৮ ১০:৩৩
নিঃশর্ত ক্ষমা চাইলেন কেজরিওয়াল
অনলাইন ডেস্ক
নিঃশর্ত ক্ষমা চাইলেন কেজরিওয়াল
সংগৃহীত ছবি

নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। নিতিন গডকড়ি ও কপিল সিব্বলের পুত্র অমিতের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনে বিতর্কে জড়িয়ে পড়ে শেষমেশ মানহানি মামলা প্রত্যাহারের আবেদন জানিয়ে ক্ষমা প্রার্থনা করলেন দিল্লির মুখ্যমন্ত্রী। 

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, দুটি পৃথক চিঠিতে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে তাঁর বিরুদ্ধে দায়ের হওয়া মানহানি মামলা বন্ধের আবেদন করেন কেজরিওয়াল। 

চিঠিতে তিনি বলেন, 'আমরা দুজনই ভিন্ন রাজনৈতিক দলের হলেও, উভয়ই জননেতা। সত্যমিথ্যে যাচাই না করেই কিছু মন্তব্য করেছিলাম, যা আপনাকে আঘাত দিয়েছিল। যে কারণে, আপনি আমার বিরুদ্ধে মানহানি মামলা দায়ের করেছেন। আপনার বিরুদ্ধে আমার ব্যক্তিগত কোনও আক্রোশ নেই। যা ঘটেছে, তার জন্য আমি দুঃখিত। এখন এই ঘটনাটিকে পিছনে ফেলে এগিয়ে চলা উচিত আমাদের। আদালতের প্রক্রিয়া বন্ধ করার আবেদন করছি। আমার পরামর্শ, পারস্পরিক সম্মান বজায় রেখে আমাদের উচিত নিজেদের শক্তি দেশবাসীর সেবায় নিয়োগ করা।'

এদিন আদালতে কেজরিওয়াল ও উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়ার পক্ষ থেকে দুটি পৃথক চিঠিতে ক্ষমাপ্রার্থনা জমা দেওয়া হয়।

প্রসঙ্গত, সিসোদিয়াকে মানহানি মামলায় সহ-অভিযুক্ত হিসেবে দেখান আইনজীবী অমিত সিব্বল। 

এদিন সিসোদিয়াও নিঃশর্ত ক্ষমাপ্রার্থনা করেন। বলেন, ২০১৩ সালের মে মাসে কনস্টিটিউশন ক্লাব অফ ইন্ডিয়ায় একটি সাংবাদিক সম্মেলনে আমি কিছু বিরূপ মন্তব্য করেছিলাম আপনার ও আপনার বাবার বিরুদ্ধে। পরে জানতে পারি, অভিযোগগুলি মিথ্যে ছিল। সেই কারণে, আমি আমার সব কথা ফিরিয়ে নিচ্ছি এবং নিঃশর্ত ক্ষমা চাইছি।

বিডিপ্রতিদিন/ ২০ মার্চ, ২০১৮/ ই জাহান

আপনার মন্তব্য

up-arrow