২৩ মার্চ, ২০১৮ ০২:১০

ফিলিপাইনে মাদকবিরোধী অভিযানে নিহত ১৩, আটক শতাধিক

অনলাইন ডেস্ক

ফিলিপাইনে মাদকবিরোধী অভিযানে নিহত ১৩, আটক শতাধিক

ফিলিপাইনে মাদকবিরোধী অভিযানে অন্তত ১৩ জন নিহত হয়েছেন। এছাড়া শতাধিক লোককে আটক করা হয়েছে। পুলিশের দাবি, তারা সবাই মাদক পাচারের সঙ্গে জড়িত। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, বুধবার রাজধানী ম্যানিলার পার্শ্ববর্তী বুলাকান ও ক্যাভিটি প্রদেশের বেশ কিছু স্থানে এসব অভিযান চালানো হয়।

এ ব্যাপারে বুলাকানের পুলিশ প্রধান রোমিও কারামাত এক বিবৃতিতে বলেছেন, রাজ্যে মাদক ও অন্যান্য অপরাধের বিরুদ্ধে যে অভিযান চলছে তারই অংশ হিসেবে সর্বশেষ অভিযান চালানো হয়। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে গুলিতে ১৩ জন নিহত হয়। কারণ তারা গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়।

২৪ ঘণ্টার ওই অভিযানে শতাধিক লোককে আটক এবং ১৯টি আগ্নেয়াস্ত্র ও ২৫০ প্যাকেট সন্দেহভাজন মাদক জব্দ করা হয় বলেও জানান কারামাত।

বুলাকানের পুলিশ বৃহস্পতিবার বলেছে, মাদক সংক্রান্ত অন্তত ৬০টি ঘাঁটিতে অভিযান চালানো হয়েছে।

এদিকে মানবাধিকার সংগঠন ও দুয়ের্তের বিরোধী পক্ষের দাবি, পুলিশ মাদকবিরোধী অভিযানের নামে মাদক সেবনকারী ও ছোট-খাট ব্যবসায়ীদের ওপর ব্যাপক হত্যাকাণ্ড চালাচ্ছে।

উল্লেখ্য, ফিলিপাইনের প্রেসিডেন্ট রড্রিগো দুয়ের্তে ক্ষমতায় আসার ২০ মাসের যে মাদকবিরোধী যুদ্ধ ঘোষণা করেন, তাতে এ পর্যন্ত চার হাজারের বেশি লোক নিহত হয়েছে। এ ছাড়া আরও কয়েক হাজার অজ্ঞাত অস্ত্রধারী পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। 

বিডি প্রতিদিন/২৩ মার্চ, ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর