Bangladesh Pratidin

প্রকাশ : ২৩ মার্চ, ২০১৮ ১৫:৪৩ অনলাইন ভার্সন
আপডেট : ২৩ মার্চ, ২০১৮ ১৫:৪৮
৭ বছর পর ফের অনশনে বসতে চলেছেন আন্না হাজারে
দীপক দেবনাথ, কলকাতা
৭ বছর পর ফের অনশনে বসতে চলেছেন আন্না হাজারে

দুর্নীতি বিরোধী জন লোকপাল বিল, কৃষকদের সমস্যাসহ একাধিক সমস্যা সমাধানের দাবিতে ফের অনির্দিষ্টকালীন অনশনে বসতে চলেছেন সমাজসেবক ও প্রবীণ গান্ধীবাদী নেতা আন্না হাজারে। সেক্ষেত্রে ২০১১ সালের পর ফের অনির্দিষ্টকালের জন্য অনশনে বসতে চলেছেন তিনি। শুক্রবারই তাঁর এই সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান আন্না। বিভিন্ন দাবি মেটাতে দিল্লির রামলীলা ময়দানে অনশনে বসবেন তিনি। সঙ্গে থাকবেন তাঁর কয়েক হাজার অনুগামী। শোনা যাচ্ছে, এদিনই দিল্লির রামলীলা ময়দানে বক্তব্য রাখবেন আন্না। এরপরই হয়তো অনির্দিষ্টকালীন অনশনে বসতে পারেন তিনি। 

এর আগে, এদিন সকালে দিল্লির রাজঘাটে ভারতের জাতির জনক মহাত্মা গান্ধীর সমাধিস্থলে গিয়ে ফুলেল শ্রদ্ধা জানান আন্না। 

দুর্নীতির বিরুদ্ধে জন লোকপাল গঠনের দাবিতে ২০১১ সালে অনশনে বসেন আন্না। টানা ১২ দিন অনশনের পর সরকার নীতিগতভাবে তাঁর দাবিগুলিকে মেনে নেয়। গত মাসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির প্রতি ক্ষোভ প্রকাশ করে আন্না বলেন, কেন্দ্রে লোকপাল গঠনের ব্যাপারে মোদির কোনো ইচ্ছাই নেই, মোদি মোটেও এই বিষয়টি নিয়ে সিরিয়াস নন। 

২০১১ সালে আন্নার দুর্নীতি বিরোধী আন্দোলনের ফলেই জন্ম নিয়েছিল আম আদমি পার্টি (আপ)। সেসময় কেন্দ্রে ক্ষমতাসীন দল ছিল কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট। আর এবার তার টার্গেট কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট।

বিডি-প্রতিদিন/২৩ মার্চ, ২০১৮/মাহবুব

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow