১৯ এপ্রিল, ২০১৮ ০২:১৯

মাঝ আকাশে বিমানের ইঞ্জিন বিস্ফোরণ, জানালা ভেঙে যাত্রীর মৃত্যু

অনলাইন ডেস্ক

মাঝ আকাশে বিমানের ইঞ্জিন বিস্ফোরণ, জানালা ভেঙে যাত্রীর মৃত্যু

যুক্তরাষ্ট্রে মাঝ আকাশে বিমানের ইঞ্জিন বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে বিমানটির জানালা ভেঙে গেলে এক যাত্রীর মৃত্যু হয়। বিস্ফোরণে বিমানটির জানালা, ডানা ও পেছনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে সাউথওয়েস্ট এয়ারলাইনসের ফ্লাইট ১৩৮০ বিমানটি ফিলাডেলফিয়ায় জরুরি অবতরণ করে।

জানা গেছে, মঙ্গলবার বোয়িং ৭৩৭-৭০০ মডেলের বিমানটি ১৪৩ জন যাত্রী ও পাঁচ জন ক্রু নিয়ে নিউইয়র্ক থেকে টেক্সাস রাজ্যে যাচ্ছিল। এসময় দুর্ঘটনায় জানালা ভেঙে গেলে বাতাসের প্রচণ্ড চাপে এক যাত্রী আংশিক বাইরে বেরিয়ে যাওয়ায় তার মৃত্যু হয়। নিহত যাত্রী জেনিফার রিওর্ডান একটি ব্যাঙ্কের ভাইস প্রেসিডেন্ট এবং দুই সন্তানের জননী। এসময় সাতজন আহত হন। তাদের মধ্যে একজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে সিবিএস নিউজের খবরে বলা হয়, ভূমি থেকে ৩০ হাজার ফিট উপরে বিমানটির একটি ইঞ্জিন বিস্ফোরিত হলে দ্রুত ছুটে আসা ধাতুর টুকরোর আঘাতে একটি জানালা ভেঙে যায়। দুর্ঘটনার পর বিমানের পাইলট একজন আহত হয়েছে একথা জানিয়ে এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে রানওয়েতে মেডিকেল টিম প্রস্তুত রাখার জন্য অনুরোধ করেন। এসময় নিয়ন্ত্রণ কক্ষ জানতে চায় বিমানে আগুন ধরে গিয়েছে কিনা।

তখন পাইলট বলেন, ‘না আগুন ধরেনি, কিন্তু এর একটা অংশ হারিয়ে গেছে। ওরা বলছে- একটা ফাটল দেখা দিয়েছে এবং সেটা দিয়ে একজন বেরিয়ে গেছে।’

প্রত্যক্ষদর্শীরা বলেন, বিমানটির বাম দিকের ইঞ্জিন বিস্ফোরিত হলে বিস্ফোরণের ধাক্কায় একটি জানালা ভেঙে যায়। এর ফলে বিমানের ভেতরের বাতাস দ্রুত গতিতে বেরিয়ে যাওয়ার সময় একজন যাত্রীকে প্রায় উড়িয়ে নিয়ে যাচ্ছিল। অন্যান্য যাত্রীরা তাকে টেনে বিমানের ভিতরে নিয়ে আসেন।

এ প্রসঙ্গে ফিলাডেলফিয়া ফায়ার কমিশনার সংবাদ সম্মেলনে বলেন, যাত্রী এবং ক্রুরা ‘অত্যন্ত কঠিন পরিস্থিতিতে খুবই চমকপ্রদ একটি কাজ করেছে।’

বিডি প্রতিদিন/১৯ এপ্রিল ২০১৮/ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর